শিমুলিয়ায় মানুষের ঢল, ৩ হাজার যাত্রী নিয়ে ছাড়ল ফেরি যমুনা

প্রতিনিধি

0
198

সব বাধা এড়িয়ে দক্ষিণবঙ্গগামী মানুষের উপচেপড়া ভিড় এখন মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। আজ সোমবার (১০ মে) ভোরের আলো ফুটতেই মানুষের ঢল নেমেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। জনস্রোত সামলাতে প্রশাসনের কোনো চেষ্টাই যেন কাজে লাগছে না। এ অবস্থায় ৩ হাজার যাত্রী এবং দুইটি অ্যাম্বুলেন্স নিয়ে সকাল ১০টার দিকে ২নং ঘাট ছেড়ে গেছে ফেরি যমুনা।

জানা গেছে, মুন্সিগঞ্জের শিমুলিয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘরমুখো মানুষের স্রোত রোধ করতে ঘাটের প্রবেশ মুখে গাড়ি দিয়ে ব্যারিকেড দেয়। যাত্রীরা সেই ব্যারিকেড উপেক্ষা করে এক কিলোমিটার পথ হেঁটে ঘাটে জমা হয়। এ সময় তারা ঘাটে দাঁড়িয়ে ফেরি ছাড়তে হবে বলে স্লোগান দেয়।

এদিকে ফেরিঘাট দিয়ে পার হতে না পেরে ঘাটের পাশের কনকসার এলাকাসহ আশপাশের এলাকা দিয়ে ট্রলারে করে নদী পার হচ্ছে মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত অবৈধভাবে পারাপারের কারণে ৬টি ট্রলার জব্দ করেছে নৌপুলিশ।

শিমুলিয়া ফেরি ঘাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন বলেন, বিপুল যাত্রীর চাপে কোনো পরিকল্পনাই ঠিক রাখা যাচ্ছে না। কোনোভাবে ঠেকানো যাচ্ছে না জনস্রোত। তিনি জানান, ঘাট এলাকায় পারাপারের জন্য এখনও অপেক্ষমাণ রয়েছে কয়েকশ যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল গণমাধ্যমকে বলেন, সকালে যাত্রীদের চাপ বাড়ে শিমুলিয়া ঘাটে। সকালে কয়েকটি অ্যাম্বুলেন্স এবং কয়েক হাজার যাত্রী নিয়ে একটি ড্যাম ফেরি বাংলাবাজার ঘাটের উদ্দেশে ছেড়ে গেছে। ঘাট এলাকায় এখনও কয়েক হাজার যাত্রী অপেক্ষামান।

অর্থসূচক/কেএসআর