এপ্রিলে সেরা ব্রোকার আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং

ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) লেনদেনের ভিত্তিতে গত ‌এপ্রিল (২০২১) মাসের শীর্ষ ২০ ব্রোকারহাউজের তালিকা প্রকাশ করেছে। অনেকদিন পর তালিকায় বেশ বড় পরিবর্তন এসেছে। টানা উন্নতির ধারায় তালিকার প্রথম স্থানে উঠে এসেছে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেড। গত মাসে তালিকায় এই প্রতিষ্ঠানটি ছিল দ্বিতীয় অবস্থানে, আর ফেব্রুয়ারিতে এর অবস্থান ছিল চতুর্থ অবস্থানে।

গত মাসসহ প্রায় নিয়মিত প্রতি মাসে প্রথম অবস্থানে ছিল লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড। এবার প্রতিষ্ঠানটির অবস্থান দুই ধাপ পিছিয়ে তৃতীয় স্থানে নেমে এসেছে। অন্যদিকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে সিটি ব্রোকাররেজ লিমিটেড। আগের মাসে প্রতিষ্ঠানটি ছিল তৃতীয় অবস্থানে।

তালিকায় চতুর্থ ও পঞ্চম অবস্থানে ছিল যথাক্রমে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড এবং ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লিমিটেড।

ষষ্ঠ থেকে দশম পর্যন্ত অবস্থানে ছিল যথাক্রমে-আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড, শেলটেক ব্রোকারেজ লিমিটেড, ইউনাইটেড ফিন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, ইউনাইটেড সিকিউরিটিজ লিমিটেড।

তালিকার বাকী ১০ ব্রোকারহাউজ হচ্ছে যথাক্রমে- প্রিমিয়ার ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, ব্যাংক এশিয়া সিকিউরিটিজ লিমিটেড, এমটিবি সিকিউরিটিজ লিমিটেড, শান্তা সিকিউরিটিজ লিমিটেড, ইউনিক্যাপ সিকিউরিটিজ লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, মার্কেনটাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড, ভারটেক্স স্টক এন্ড সিকিউরিটিজ লিমিটেড, এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড এবং বিডি সানলাইফ সিকিউরিটিজ লিমিটেড।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...