আজও বইছে দাবদাহ, সপ্তাহ শেষে বৃষ্টি হতে পারে

গত কয়েকদিন ধরে চলমান দাবদাহ আজও বয়ে যাচ্ছে দেশজুড়ে। ৮ বিভাগেই এ অবস্থা বিরাজমান থাকবে। ফলে গত কয়েকদিনের মতো আজও দেশবাসীকে তীব্র গরমের দুর্বিষহ যন্ত্রণার শিকার হতে হবে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী তিন দিনের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানান আবহাওয়া অফিস।

সোমবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস। আর রাজশাহীতে ৩৯.৩, খুলনায় ৩৯, মংলায় ৩৯.২, চুয়াডাঙ্গায় ৩৯, ঢাকায় ৩৯.৪, গোপালগঞ্জে ৩৯, রাঙ্গামাটিতে ৩৯.৫ ও ফেনীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে এ দিন। এছাড়া অধিকাংশ অঞ্চলের তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রির মধ্যে ছিল।

মঙ্গলবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.