সন্তানের এমন নামও রাখেন বাবা!

অর্থসূচক ডেস্ক

0
175

সন্তান জন্ম নেওয়ার পর একটা ভালো নাম খুঁজতে খুঁজতে হয়রান হন বাবা-মা। তবে পৃথিবীতে এমন অনেকেই রয়েছেন যারা নিজেদের সন্তানের আজব নাম রেখেছেন। তালিকায় রয়েছে টেসলার মালিক ইলন মাস্কেরও। অনেকের মধ্যেও ‘একটু অন্যরকম’ হওয়ায় নামগুলো সহজে চোখেও পড়ে যায়। তবে প্রত্যেকটি বিশেষ নামের পিছনেও কিন্তু আলাদা আলাদা কারণ থাকে।

কিন্তু কখনও শুনেছেন, কেবলমাত্র নিজের পুরনো কাজের জায়গাকে সম্মান জানাতে, সেই দফতরের নামেই নবজাতকের নাম রেখেছেন কেউ? হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন ইন্দোনেশিয়ার এক ব্যক্তি।

ইন্দোনেশিয়ার ওই ব্যক্তির নাম স্লামেত যোগা ওয়াহয়ুদি। সম্প্রতি তার স্ত্রী রিরিন গর্ভবতী হয়ে পড়েছিলেন। সেই সময় স্লামেত এবং তার স্ত্রীর মধ্যে একটি চুক্তিও হয়েছিল। যেখানে দুজনে ঠিক করেন, তাদের পুত্রসন্তান জন্মালে তার নাম ঠিক করবেন স্লামেতই। আর শেষপর্যন্ত রিরিন একটি পুত্র সন্তানেরই জন্ম দেন। আর তাই ছেলের নামকরণের দায় বর্তায় বাবা স্লামেতের উপরেই।

এরপরই স্লামেত নিজের ছেলের নাম রাখেন ‘Dinas Komunikasi Informatika Statistik’ অর্থাৎ ‘ডিপার্টমেন্ট অব স্টাটিসটিক্যাল কমিউনিকেশন’। কিন্তু কেন এমন একটি নাম রাখলেন তিনি?

জানা গিয়েছে, এর আগে স্টাটিসটিক্যাল কমিউনিকেশন দফতরে কাজ করতেন স্লামেত। সেই দফতর ছেড়ে দিলেও ভালবাসা রয়ে গিয়েছে। আর তাই নিজের সন্তানের নাম পুরনো দফতরের নামে রাখলেন।

যদিও তার এই পদক্ষেপে মোটেই খুশি নয় পরিবারের লোকজন এবং বন্ধু-বান্ধবরা। তারা ইতিমধ্যেই বিষয়টি নিয়ে প্রতিবাদ জানিয়েছেন। তবে নিজের সিদ্ধান্তে একেবারেই অনড় স্লামেত। তিনি ছেলের অতবড় নামই রাখবেন বলে ঠিক করেছেন।

এই খবর সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় অনেকেই যথেষ্ট অবাক হয়েছে। কেউ কেউ বিষয়টি নিয়ে মজাও করেছেন। তৈরি হয়েছে মিমও।

সূত্র: সংবাদ প্রতিদিন।

অর্থসূচক/কেএসআর