করোনায় আক্রান্ত রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক

0
78

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। আজ মঙ্গলবার (২০ এপ্রিল) এক টুইট বার্তায় ৫০ বছর বয়সী কংগ্রেসের এই নেতা করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

টুইটে তিনি লিখেছেন, ‘শরীরে করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। পরে করোনা ভাইরাস পরীক্ষা করিয়েছিলাম। এতে আমার কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে। সম্প্রতি যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তারা দয়া করে যাবতীয় সুরক্ষাবিধি মেনে চলুন এবং নিরাপদ থাকুন।’

গত ১৪ এপ্রিল পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন রাহুল গান্ধী। ওই সভার পরেই দেশজুড়ে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আবহে পরবর্তী সব নির্বাচনী প্রচারণা সভা বাতিল করেন তিনি।

মাত্র একদিন আগেই ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের করোনায় আক্রান্তের খবর সামনে আসে। সোমবার করোনায় আক্রান্ত মনমোহনকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসক দলের পর্যবেক্ষণ রয়েছেন এই কংগ্রেস নেতা। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। এর আগে গত শনিবার ভারতের করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কয়েকদফা পরামর্শ দিয়ে একটি চিঠি লিখেছিলেন মনমোহন সিং।

ভারতে গত কয়েকদিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর নতুন নতুন রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন। সোমবারও দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন আড়াই লাখের বেশি মানুষ। সংক্রমণের লাগামহীন গতিতে দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৫৩ লাখ এবং মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৫৩০ জন।

সূত্র: এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর