দেশে করোনায় মৃত্যুতে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক

0
282

করোনা মহামারির তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে চলছে করোনার দ্বিতীয় ঢেউ। এ অবস্থায় বিগত বেশ কিছুদিন ধরে দেশে করোনা রোগী শনাক্তের হার উদ্বেগজনকভাবে বেড়েছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে তিন হাজার ৬৯৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। গত ৭ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা একদিনে এ যাবতকালের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

আগের সাত দিনে দেশে যথাক্রমে ৩৪৭৩, ৪৪১৭, ৪১৯২, ৫১৮৫, ৬০২৮, ৭২০১ ও ৫৮১৯ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাত লাখ ১৮ হাজার ৯৫০ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে ১৯ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার ১৯ দশমিক ০৬ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১৬ হাজার ১৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৪ দশমিক ১০ শতাংশ পজিটিভ।

আজ রোববার (১৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৩৬৯৮ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৭১৮৯৫০ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১০২ জনের

মোট মৃত্যু হয়েছে: ১০৩৮৫ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৬১২১ জন

মোট সুস্থ হয়েছেন: ৬১৪৯৩৬ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০২ জন মারা গেছেন। যা এযাবতকালের সর্বোচ্চ মৃত্যু। গতকাল শনিবার (১৭ এপ্রিল) ও শুক্রবার (১৬ এপ্রিল) দেশে করোনায় মারা যান ১০১ জন। এর আগে বুধবার (১৪ এপ্রিল) ৯৬ জন মারা যান।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ১০১, ১০১, ৯৪, ৯৬, ৬৯, ৮৩ ও ৭৮ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩৮৫ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ছয় হাজার ১২১ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ছয় লাখ ১৪ হাজার ৯৩৬ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৩ শতাংশ।

অর্থসূচক/কেএসআর