বাংলাদেশ গেমসে জবির ২ শিক্ষার্থীর স্বর্ণ জয়

প্রতিনিধি

0
65

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’-এ একই দিনে স্বর্ণপদক জয় করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই শিক্ষার্থী।

আজ বুধবার (০৭ এপ্রিল) কারাতে ইভেন্টে অনূর্ধ্ব ৫৫ কেজিতে সেনাবাহিনীর হয়ে স্বর্ণ জিতেছেন জবির চারুকলা বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মারজান আক্তার প্রিয়া। একই ইভেন্টে অনূর্ধ্ব ৬৭ কেজিতে আনসারের হয়ে স্বর্ণ জিতেছেন জবির নাট্যকলা বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী জর্জিস আনোয়ার নাঈম।

স্বর্ণ জয়ের অনুভূতি প্রকাশ করে মারজান আক্তার প্রিয়া বলেন, কোচসহ যারা আমাকে সাহায্য করেছেন, উৎসাহ দিয়েছেন- সবার কাছে আমি কৃতজ্ঞ। সবার কাছে দোয়া চাই, যেন ভবিষ্যতেও সাফল্য ধরে রাখতে পারি, দেশের জন্য সম্মান বয়ে আনতে পারি।

জর্জিস আনোয়ার নাইম বলেন, আমি আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিকেএসপিতে আমার কোচ সোলায়মান সেন্সিকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি আশাবাদী ভবিষ্যতে দেশের বাইরের প্রতিযোগিতায় দেশের জন্য ভালো কিছু করতে পারবো।

২০১৯ সালে সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে স্বর্ণ জেতেন মারজান আক্তার প্রিয়া। চলতি বছর ২৬তম জাতীয় কারাতের ৬৭ কেজি শ্রেণিতে (ফাইট) বাংলাদেশ আনসার টিমের হয়ে স্বর্ণপদক (প্রথম স্থান) অর্জন করেন জর্জিস আনোয়ার নাইম।

উল্লেখ্য, বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ১ এপ্রিল শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল পর্যন্ত। দেশব্যাপী সাতটি জেলার ২৯টি ভেন্যুর এই ক্রীড়াযজ্ঞে ৩১ ডিসিপ্লিনের ৫ হাজার ৩০০ ক্রীড়াবিদ ১২৭১টি পদকের জন্য লড়বেন।

অর্থসূচক/এএফ/কেএসআর