টি-টোয়েন্টি সিরিজে নেই উইলিয়ামসনসহ ৬ ক্রিকেটার

0
149

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে টি-টোয়েন্টি স্কোয়াডের দলে নেই কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্টসহ দলের নিয়মিত ৬ ক্রিকেটার।

মূলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো মৌসুমে খেলার জন্য তাঁদেরকে ছেড়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। যে কারণে বাংলাদেশের বিপক্ষে দলে রাখা হয়নি উইলিয়ামসন, বোল্ট, কাইল জেমিসন, জেমস নিশাম, মিচেল স্যান্টনার ও টিম সেইফার্টদের। দলটির নিয়মিত অধিনায়ক উইলিয়ামসনের অনুপস্থিতিতে ২৮ মার্চ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন টিম সাউদি। এর আগে ইনজুরির কারণে ওয়ানডে সিরিজের দলেও ছিলেন না উইলিয়ামসন।

এদিকে প্রথমবারের মতো দলে জায়গা পেয়েছেন ফিন অ্যালেন ও উইল ইয়ং। ফিন একেবারে নতুন মুখ হলেও এই মৌসুমেই টেস্ট আর ওয়ানডেতে অভিষেক হয়েছে ইয়ংয়ের। ইনজুরির কারণে ওয়ানডে দলে না থাকলেও টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে লুকি ফার্গুসনকে। ২ বছরের বেশি সময় পর দলে ডাক পেয়েছেন অ্যাডাম মিলনে। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। তবে ইনজুরি কাটিয়ে ফিরে ঘরোয়া টুর্নামেন্ট ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে দলে জায়গা করে নিয়েছেন তিনি।

ফিন, মিলনে, ফার্গুসনরা বাংলাদেশ সিরিজ শেষে উড়াল দেবে আইপিএলের উদ্দেশ্যে। এদের মধ্যে ফিন র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে, মিলনে মুম্বাই ইন্ডিয়ান্সে এবং ফার্গুসন খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাশলে, হামিশ বেনেট, মার্ক চ্যাপমান, ডেভন কোনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারল মিশেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি, উইল ইয়ং।

 

অর্থসূচক/এএইচআর