৫০ টাকায় দেখা যাবে সেই ‘অপ্রদর্শনযোগ্য’ ছবি মেকআপ

0
221

এক সুপারস্টারের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘মেকআপ’ সিনেমা। এটি পরিচালনা করেছেন অনন্য মামুন। ৯ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে প্রদর্শিত হয় এই সিনেমা। চলচ্চিত্রশিল্পকে নেতিবাচকভাবে উপস্থাপনার অভিযোগে চলচ্চিত্রটি নিষিদ্ধ ঘোষণা করেছে সেন্সর বোর্ড।

গত ১৫ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে চিঠি পাঠিয়ে প্রযোজক-পরিচালককে বিষয়টি অবহিত করা হয়। ফলে সিনেমাটি দেশের কোনো প্রেক্ষাগৃহে প্রদর্শন করা যাবে না। তবে বিধি অনুসারে চিঠি প্রাপ্তির ৩০ দিনের মধ্যে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে সিনেমাটির প্রযোজক-পরিচালকের।

এদিকে নতুন খবর হলো ২১ মার্চ রাত ৮টায় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পাচ্ছে সিনেমাটি। ৫০ টাকায় টিকিট কেটে দেশ-বিদেশের যে কেউ একেবারে সম্পূর্ণ সিনেমাটি দেখতে পারবেন। এমনটাই জানিয়ে নির্মাতা অনন্য মামুন বলেন, সেন্সর বোর্ডের সদস্যদের বোঝানোর চেষ্টা করেছি। জানতে চেয়েছি এত ছবি সেন্সর পাচ্ছে, আমার এই ছবির সমস্যা কোথায়। তারা বলেছে, এখানে বলা হয়েছে একজন নায়িকাকে সুপারস্টারের ছায়াতলে থাকতে হবে। এ ধরনের ডায়লগে নাকি সমস্যা! অথচ এ ধরনের ঘটনা নতুন কিছু না। অনেক ক্ষেত্রেই হয়ে থাকে। এটা তো অনেক দেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতেই হয়ে থাকে।

‘মেকআপ’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিতে চেয়েছিলেন অনন্য মামুন। কিন্তু সেন্সর বোর্ডের আপত্তি থাকায় বাধ্য হয়ে ওটিটিতে মুক্তি দিতে হচ্ছে। সেলিব্রিটি প্রডাকশনের ব্যানারে নির্মিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউল রোশান এবং নিপা আহমেদ রিয়েলি। এছাড়া সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন সাইফ চন্দন, কাজী উজ্জ্বল, পায়েল মুখার্জি, বিশ্বনাথ।

 

অর্থসূচক/এএইচআর