কাশ্মীরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ভারতের দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই গেরিলা নিহত হয়েছে। প্রাথমিকভাবে নিহতরা জৈশ-ই-মুহাম্মদ গোষ্ঠীর সদস্য বলে মনে করা হচ্ছে।

আজ (১১ মার্চ) জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা বলেন, বুধবার বিজবেহারার কান্দিপোরায় নিরাপত্তা বাহিনী ঘেরাও ও তল্লাশি অভিযান চালায়। এ সময়ে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে নিরাপত্তা বাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে জবাব দেয়।

পুলিশের এসএসপি সন্দীপ চৌধুরী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতদের শনাক্ত করা হচ্ছে। ওই এলাকায় আর কোনও সন্ত্রাসী উপস্থিতি রয়েছে কিনা তা নিশ্চিত করতে পুলিশ ও সেনাবাহিনী যৌথভাবে তল্লাশি অভিযান চালাচ্ছে। সংঘর্ষস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

পুলিশের আইজি বিজয় কুমার বলেন, এনকাউন্টার চলাকালীন সন্ত্রাসীদের বেশ কয়েকবার আত্মসমর্পণ করতে বলা হয়েছিল কিন্তু তারা অস্ত্র ফেলে দিতে অস্বীকার করেছিল। ওই ঘটনাকে কেন্দ্র করে বিজবেহরা কান্দিপোরায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়।

ভারতীয় গণমাধ্যমে আরও বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী বন্দুকধারী গেরিলাদের বেশ কয়েকবার আত্মসমর্পণের সুযোগ দিয়েছিল কিন্তু তারা গুলিবর্ষণ চালিয়ে যেতে থাকে। এ সময়ে ঘরবাড়িতে আটকে থাকা গ্রামবাসীদের নিরাপদে বাইরে নিয়ে যাওয়া হয়। গেরিলাদের পালানোর সমস্ত পথ বন্ধ করে দেওয়া হয়েছিল। অন্ধকারের সুযোগে যাতে তাঁরা পালাতে না পারে সেজন্য নিরাপত্তা বাহিনী সংশ্লিষ্ট এলাকায় ফ্লাড লাইট জ্বালানোর পাশাপাশি কাঁটাতারের সাহায্যে বিভিন্ন রাস্তা বন্ধ করে দেয়। অবশেষে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে দুই গেরিলা নিহত হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.