মার্কেন্টাইল ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

0
991

পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সর্বশেষ হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ১৫ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ও ৫ শতাংশ বোনাস।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ মার্কেন্টাইল ব্যাংকের  সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ২৬ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস হয়েছিল ২ টাকা ৩৭ পয়সা। তবে রিস্টেটেড ইপিএস গতবছরের সমান অর্থাৎ ২ টাকা ২৬ পয়সা ছিল।

অন্যদিকে আলোচিত বছরে এককভাবে মার্কেন্টাইল ব্যাংকের ইপিএস (Solo EPS) হয়েছে ২ টাকা ২০ পয়সা, যা আগের বছর ছিল ২ টাকা ২১ পয়সা (রিস্টেটেড)।

গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২২ টাকা ৬১ পয়সা। আর একভাবে ছিল ২২ টাকা ৪৬ পয়সা।

আগামী ২৮ এপ্রিল, বুধবার সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ এপ্রিল, সোমবার ।