কোহলি-রোহিতদের ছাড়াই হবে এশিয়া কাপ

সূচি চূড়ান্ত না হলেও এ বছরের শেষে অনুষ্ঠিত হবার কথা রয়েছে এবারের এশিয়া কাপ। ধারণা করা হচ্ছে এশিয়ান অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই শ্রীলঙ্কায় এ বছরের জুনে অনুষ্ঠিত হতে পারে। যদি তাই হয় তাহলে দ্বিতীয় সারির দল পাঠাবে ভারত। এমনটাই জানিয়েছেন বোর্ড অফ ক্রিকেট ফর কন্ট্রোল ইন ইন্ডিয়ার (বিসিসিআই) উচ্চ পদস্থ এক কর্মকর্তা।

কিছুদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি জানিয়েছিলেন, ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছালে এবারের এশিয়া কাপ বাতিল হয়ে যেতে পারে। ইতোমধ্যে ইংল্যান্ডকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে ভারত। এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ থেকে ২২ জুন। এর আগে ইংল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও খেলবে বিরাট কোহলির দল।

এবারের এশিয়া কাপ যদি অনুষ্ঠিত হয়ই তাহলে সেটা হতে পারে জুনের শেষ সপ্তাহে। ভারত যদি মূল দল পাঠায় তাহলে করোনার সতর্কতায় তাদের দুইবার কোয়ারেন্টাইন পালন করতে হবে। যা ভারতীয় ক্রিকেটারদের জন্য বেশ কঠিন হয়ে দাঁড়াবে। যে কারণে কোহলি-রোহিত শর্মাদের ছাড়াই এশিয়া কাপে দল পাঠাতে পারে ভারত। তাছাড়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে কোন ঝুঁকি নিতে চায় না তারা। তাই এশিয়া কাপ অনুষ্ঠিত হলে দ্বিতীয় সারির দল পাঠানো ছাড়া তাদের বিকল্প নাই। ভারতের শীর্ঘ সারির একটি গণমাধ্যম ‘টাইম অফ ইন্ডিয়া’কে এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের সেই উচ্চ পদস্থ কর্মকর্তা।

 

অর্থসূচক/এএইচআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.