বিএনপির আন্দোলনের বিকল্প আগুন-সন্ত্রাস আর গুজব: কাদের

বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের হুঁশিয়ার করে তিনি বলেন, বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং জীবনহানির ঘটানোর অপপ্রয়াস জনগণ ও সরকার মেনে নেবে না।

সেতুমন্ত্রী আজ সোমবার (০৮ মার্চ) সকালে তার সরকারি বাসভবনে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন।

দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র বিএনপির বিকল্প আন্দোলন দাবি করে ওবায়দুল কাদের বলেন, জনবিচ্ছিন্ন এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। কারণ, মুজিব আদর্শের সৈনিকেরা রাজপথ ভয় পায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না। বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী।

বিরোধী মত দমাতে ভয়ংকর কোনো শক্তি কাজ করছে- বিএনপির মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের সেই শক্তির পরিচয় জনসমক্ষে প্রকাশ করতে আহ্বান জানান।

এ ছাড়া দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই- বিএনপির নেতাদের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সরকারের সমালোচনার জন্য এ পর্যন্ত একজন বিএনপিনেতাকেও গ্রেফতার করা হয়নি। সুতরাং, দেশে মত প্রকাশের স্বাধীনতা সম্পূর্ণভাবে বিরাজমান।

সরকার ক্ষমতা, দাম্ভিকতা আর দুর্নীতির বৃত্ত তৈরি করেছে- মির্জা ফখরুলের এই অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ কথাগুলো বিএনপির শাসন আমলের জন্য চির সত্য।

বিএনপিই এ দেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতার অপব্যবহারের মহোৎসব তাদের শাসনামলে হয়েছিল। আর, হাওয়া ভবন নামে বিকল্প ক্ষমতাকেন্দ্র তৈরি করা হয়েছিল।

শেখ হাসিনার সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছেন, অথচ বিএনপি কোনোরূপ সহযোগিতা না করে অপরাজনীতির মাধ্যমে গণতন্ত্রের এগিয়ে যাওয়ার গতিকে বার বার থামিয়ে দিচ্ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.