ট্রলের শিকার দিঘী, বললেন এই ভুল আর করব না

শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিনয় করে সবার মন জয় করেছেন দিঘী। কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেই ছোট্ট দিঘী আজ নায়িকা চরিত্রে অভিনয় করছেন। আর নায়িকা হিসেবে চলতি মাসের ১২ তারিখ বড় পর্দায় তার অভিষেক হতে যাচ্ছে।

নির্মাতা দেলোয়াল জাহান ঝন্টুর ‘তুমি আছ তুমি নেই’ ছবির মাধ্যমে বড় পর্দায় নায়িকা হিসেবে দেখা মিলবে দিঘীর। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করছেন বর্তমান সময়ের জনপ্রিয় নায়ক আসিফ ইমরোজ। ছবিটি মুক্তি উপলক্ষে ইতোমধ্যে দুইটি পোস্টার প্রকাশ করা হয়েছে। পাশাপাশি প্রকাশ করা হয়েছে ছবিটির ট্রেলার। মাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে চোখ পড়লেই দেখা যাচ্ছে পোস্টার ও ট্রেলার। তবে পোস্টার ও ট্রেলার নিয়ে বেশ হতাশ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। অনেকেই হাসি ঠাট্টায় মেতেছেন তা দেখে। এক কথায় বলতে গেলে ছবিটি মুক্তির আগেই ট্রল করছে দিঘীকে নিয়ে।

এ প্রসঙ্গে দিঘী বলেন, ছবিটির ট্রেলার ৪ মার্চ এটি প্রকাশিত হয়। ওই সময়ে আমি সুমন ধরের ‘শেষ চিঠি’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিংয়ে ছিলাম। আমারই এক সহকর্মীসহ কয়েকজন ট্রেলারটি দেখছিলেন। ট্রেলারের শব্দ ও সংলাপ শুনেই বুঝে গিয়েছিলাম, তারা আমার ছবির ট্রেলারই দেখছেন আর হাসছেন। শুটিংয়ের মাঝেই দৌঁড়ে গিয়ে তাদের কাছ থেকেই ট্রেলারটি দেখার চেষ্টা করি। কয়েক সেকেন্ড দেখেই মনটা খারাপ হয়ে গেল। আমি পুরাই আপসেট হয়ে পড়ি। তাদের বললাম, ভাই, ট্রেলারটি বন্ধ করেন, তা না হলে আমার শুটিংয়ে প্রভাব পড়বে, কাজ নষ্ট হবে।

তিনি আরও বলেন, দেলোয়ার জাহান ঝন্টু আঙ্কেল একজন গুণী নির্মাতা। তা ছাড়া শুটিং শেষ করে আমি যখন ডাবিং করলাম, তখনো কিন্তু মনে হয়নি এত খারাপ হবে কাজটি। এই ট্রেলার দেখার পর আমার আত্মবিশ্বাস কমে গেছে। প্রায় আড়াই মিনিটের এই ট্রেলার তো পুরো ছবিকে রিপ্রেজেন্ট করে না।

সিনেমা ছেড়ে দেয়ার কথা উল্লেখ করে এই নায়িকা বলেন, আসলে কাজটি করা আমার ভুল হয়েছে। আর ভুল থেকেই মানুষ শিক্ষা নেয়, ঘুরে দাঁড়ায়। আমি প্রমিজ করছি, এই ভুল আর করব না। কোনো দিনই করব না। যদি কখনো করেই ফেলি, সেদিন সিনেমা ছেড়ে দেব।

সব আলোচনা-সমালোচনা পেছনে ফেলে এখন দেখার বিষয় সেই ছোট্ট দিঘী অভিনয় দিয়ে কতটুকু মন জয় করে নিতে পারেন চলচ্চিত্র প্রেমীদের।

প্রসঙ্গত, কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রে অভিনয়ে দিঘীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দেয়। এরপর চাচ্চু, দাদীমা, এক টাকার বউ চলচ্চিত্রগুলো তাকে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে দিয়েছে। ২০১২ সালে মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ ছবিতে শেষবার দেখা গিয়েছিল দিঘীকে। দীর্ঘ আট বছর পর দিঘী ফিরলেন নায়িকা হয়ে।

অর্থসূচক/এএইচআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.