ইংল্যান্ডের বিপক্ষে খেলা হচ্ছে না বুমরাহর

0
146

ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ এবং শেষ টেস্টের আগে ব্যাক্তিগত কারণ দেখিয়ে টেস্ট স্কোয়াড থেকে সরিয়ে নিয়েছিলেন জাসপ্রিত বুমরাহ। এরপর তাকে ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম দেয়া হয়। আগামী ২৩ মার্চ থেকে শুরু হবে সফরকারীদের বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজ। যেটি অনুষ্ঠিত হবে জৈব সুরক্ষা বলয়ে।

কোয়ারেন্টাইন নীতিমালার কারণে ধারণা করা হচ্ছে, ওয়ানডে সিরিজেও এই ডানহাতি পেসারকে পাবে না স্বাগতিকরা। ফলে বেশ লম্বা সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকতে হচ্ছে বুমরাহকে। এতে করে নতুন ক্রিকেটারদের পরখ করে দেখার সুযোগ পাবে ভারতের টিম ম্যানেজমেন্ট। যদিও বুমরাহর পরিবর্তে টি-টোয়েন্টি এবং ওয়ানডে দলে কে খেলবেন তা এখনো নিশ্চিত নয়।

এদিকে দিবা-রাত্রির তৃতীয় টেস্টে প্রথমবারের মতো নিজের ঘরের মাঠ আহমেদাবাদে খেলতে নেমেছিলেন বুমরাহ। মাত্র দুইদিনে শেষ হওয়া টেস্টে খুব বেশি ওভার বল করার সুযোগ হয়নি তাঁর। কয়েক ওভার বল করে ছিলেন উইকেট শূন্য।

এর আগে চেন্নাইয়ে অনুষ্ঠিত সিরিজের প্রথমে টেস্টে ৪ উইকেট পেয়েছিলেন এই ভারতীয় পেসার। এরপর দ্বিতীয় টেস্টে তাঁকে বিশ্রামে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। বিশ্রাম শেষে ফিরেছিলেন তৃতীয় টেস্টের একাদশে। অথচ এবার চতুর্থ টেস্ট এমনকি সারা বলের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজেও খেলা হচ্ছে না তার। বুমরাহ না থাকায় শেষ টেস্টে খেলতে দেখা যেতে পারে উমেশ যাদব কিংবা মোহাম্মদ সিরাজকে।

 

অর্থসূচক/এএইচআর