৪ রানের জয়ের ম্যাচে ৩ রানের আক্ষেপ গাপটিলের

ইনজুরিতে থাকার পরও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মার্টিন গাপটিলকে রেখেছিল নিউজিল্যান্ড। ইনজুরির শঙ্কা কাটিয়ে প্রথম ম্যাচে খেললেও সাজঘরে ফিরেছিলেন শূন্য রানে। প্রথম ম্যাচের হতাশা কাটিয়েছেন দ্বিতীয় ম্যাচে চার-ছক্কার ফুলঝুড়িতে।

অজিদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫০ বলে খেলেছেন ৯৭ রানের দুর্দান্ত এক ইনিংস। ৩ রানের জন্য সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ থাকলেও এদিন ছাড়িয়ে গেছেন রোহিত শর্মাকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে ওঠে গেছেন গাপটিল।

যেখানে ডানহাতি এই ব্যাটসম্যানের ছক্কার জন্য ১৩২টি। ৯২ ইনিংসে খেলে ১৩২টি ছক্কা মেরেছেন এই কিউই ব্যাটসম্যান। দুইয়ে থাকা রোহিত অবশ্য গাপটিলের চেয়ে ৮ ইনিংস বেশি খেলেছেন। তবুও তাঁর ছক্কার সংখ্যা ১২৭টি। এই তালিকার তিনে রয়েছেন ইয়ান মরগান। ৯৪ ইনিংসে ১১৩ টি ছক্কা মেরেছেন ইংল্যান্ডের এই অধিনায়ক। চারে থাকা কলিন মুনরো ৬২ ইনিংসে ১০৭টি ছক্কা মেরেছেন। ৫৪ ইনিংসে ১০৫ ছক্কা নিয়ে এই তালিকার পাঁচে রয়েছেন ক্রিস গেইল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০টির অধিক ছক্কা মেরেছেন কেবল এই পাঁচ ব্যাটসম্যানই। এদিন অবশ্য ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ১০০ সেঞ্চুরি করার সুযোগ ছিল অ্যারন ফিঞ্চের। ৯৭ ছক্কা নিয়ে ছয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার এই অধিনায়ক। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ রানের জয় নিয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ২১৯ রান তুলেছিল কিউইরা। ২০২০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১৫ রানেই থামে সফরকারীরা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...