করোনা: ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ও শনাক্ত কমেছে

বিশ্বের বিভিন্ন দেশে ভ্যাকসিন প্রদান শুরু হওয়ায় করোনার প্রকোপ এখন নিম্নমুখী। বাংলাদেশেও বিগত বেশ কিছুদিন ধরে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু কমেছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় দেশে নতুন রোগী শনাক্ত কমলেও মৃত্যু একই রয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪১০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৪২৮, ৩৯৯, ৩৬৬, ৩২৭, ৩৯১, ৪৪৩ ও ৩৯৬ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৪ হাজার ৯৫৪ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৫ হাজার ৮৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার দুই দশমিক ৫৮ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১৬ হাজার ১৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৪০ লাখ তিন হাজার ২২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৩ দশমিক ৬৬ শতাংশ পজিটিভ।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৪১০ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫৪৪৯৫৪ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ০৫ জনের

মোট মৃত্যু হয়েছে: ৮৩৮৪ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৯৫৭ জন

মোট সুস্থ হয়েছেন: ৪৯৪৭৫৫ জন


গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচজন মারা গেছেন। গত বছরের ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ৫, ১৮, ৭,৭, ১৬, ১৩ ও ১১ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৩৮৪ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৯৫৭ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৪ হাজার ৭৫৫ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৯ শতাংশ।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.