সাকিব অভিজ্ঞ, মানসম্মত ও পরীক্ষিত: ম্যাককালাম

0
283

পুরনো ঠিকানায় ফিরলেন সাকিব আল হাসান। ২০১১ সালের পর আবারো তাকে দলে ভেড়াল কলকাতা নাইট রাইডার্স। বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে দলে পাওয়ায় উচ্ছ্বসিত দলটির প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

সর্বপ্রথম ২০১১ সালে সাকিবকে দলে নিয়েছিল কলকাতা। ২০১৩ সাল বাদ দিয়ে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ৮টি মৌসুম খেলেছিলেন তিনি। তারমধ্যে ২০১২ এবং ২০১৪ সালে দলটির আইপিএল ট্রফি জিততে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় পশ্চিমবঙ্গের দলটি। তারপরের দুই বছর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন তিনি। এরপর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের দেয়া এক বছরের নিষেধাজ্ঞায় পড়েন সাকিব।

হায়দরাবাদও সাকিবকে ছেড়ে দেয়। অবশেষে ২০২১ সালের জন্য ৩ কোটি ২০ লক্ষ রুপিতে এই অলরাউন্ডারকে আবারো দলে ভেড়ালো কলকাতা। একসময় সাকিবের সঙ্গে কলকাতায়ই খেলেছিলেন ম্যাককালাম। ২০১২ সালে শিরোপাজয়ী কলকাতা দলে সাকিবের সতীর্থ ছিলেন তিনি।

বর্তমানে কলকাতার প্রধান কোচ হিসেবে যুক্ত আছেন ম্যাককালাম। সাকিবকে পুরনো ঠিকানায় ফিরে পেয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে টুইট করে তিনি লেখেন, ‘সাকিবকে কলকাতা নাইট রাইডার্সে ফিরে পেয়ে দারুণ খুশি লাগছে। অভিজ্ঞ, মানসম্মত ও পরীক্ষিত।’

 

অর্থসূচক/এএইচআর