সেরা পারফর্মার হয়েও বাদ মঈন আলী

চেন্নাইয়ের মাটিতে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট শিকার করেছেন মঈন আলী। এই ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারি হলেও তাঁকে বাদ দিয়েই তৃতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ম্যাচ হারলেও ১৮ বলে ৪৩ রানের দারুণ এক ঝড়ো ইনিংস খেলেছেন তিনি ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে। এই ইনিংসে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে এটাই সর্বোচ্চ। দল থেকে বাদ পড়ার পর দ্রুতই দেশে ফিরে যাচ্ছেন এই ইংলিশ অলরাউন্ডার।

আগামী ২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে দিবা-রাত্রির টেস্টে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। সেই ম্যাচের জন্যই ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি। প্রথম দুই টেস্টে বিশ্রামে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো এবং মার্ক উড দলে ফিরেছেন।

সিরিজের প্রথম টেস্টে ভারতকে ২২৭ রানে হারিয়েছিল ইংলিশরা। এরপর দ্বিতীয় টেস্টে ব্যাটে বলে দাপট দেখিয়ে চারদিনেই জিতে নিয়েছেন ভারত। এই টেস্টে তাদের হারের ব্যবধান ৩১৭ রানের। সিরিজের তৃতীয় টেস্ট জিতে আবারও ঘুরে দাঁড়াতে চাইবে জো রুটের দল।

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে জায়গা করে নিয়েছিল ইংলিশরা। দ্বিতীয় টেস্ট হেরে ৬৭.০ শতাংশে নেমে এসেছে ইংল্যান্ডের জয়ের অনুপাত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে হলে শেষ দুই ম্যাচে জয়ের বিকল্প নেই ইংলিশদের।

তৃতীয় টেস্টের দল: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডমেনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, অলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, ক্রিস ওকস এবং মার্ক উড।

 

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...