কোভিড-১৯ হিরোদের সম্মাননা দিলো ব্র্যাক ব্যাংক

২০২০ সালের চ্যালেঞ্জপূর্ণ সময়ে গ্রাহকদের ব্যাংকিং সেবা দেয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করা কোভিড-১৯ হিরোদের স্বীকৃতি দিয়েছে ব্র্যাক ব্যাংক, এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বাংলাদেশ ব্যাংক বিআরপিডি সার্কুলার লেটার নং ১৮-এর মাধ্যমে সকল তফসিলী ব্যাংককে ২০২০ সালে সরকার-ঘোষিত সাধারণ ছুটিকালীন দায়িত্ব পালন করার সময় কোভিড-১৯ সংক্রামিত কর্মীদের বিশেষ স্বাস্থ্যসেবা বীমা এবং অনুদান সহায়তা প্রদানের জন্য নির্দেশনা দিয়েছিল।

ব্র্যাক ব্যাংকের হেড অফ এইচআর আক্তারউদ্দিন মাহমুদ বলেন, ব্র্যাক ব্যাংক এই সময়ের মধ্যে করোনা আক্রান্ত ৬২ জন কর্মীকে স্বীকৃতি জানাতে ৩ কোটি ৫৩ লক্ষ টাকা অবদান রেখেছে। দুর্ভাগ্যক্রমে ৬২ জনের মধ্যে একজন কর্মী আমাদের চেষ্টার পরও করোনার বিরূপ প্রভাব কাটিয়ে ফিরে আসতে পারেননি। বিআরপিডি নির্দেশনা মেনে গত ডিসেম্বর মাসেই আমরা সেই কর্মীর জন্য বরাদ্দ তহবিলের পাঁচগুণ অর্থ তার পরিবারের হাতে তুলে দিয়েছি।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, ব্র্যাক ব্যাংক পরিবারে এমন সাহসী সম্মুখ-সারির যোদ্ধাদের নিয়ে আমরা গর্বিত। কাজের প্রতি তাদের দায়িত্ববোধ, একাগ্রতা এবং বীরত্বের কারণে আমরা এই কঠিন সময় থেকে অনেক দূরে এসে পৌঁছেছি। মহামারির কারণে যখন সব বন্ধ হয়ে যাচ্ছিলো, ঠিক তখনই এই সম্মুখ-যোদ্ধারা আমাদের মূল্যবান গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ব্যাংকিং পরিষেবা দিয়ে গেছেন। আমরা তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.