খালেদা জিয়া ও তারেকের কাছে ক্ষমা চাই: মির্জা আব্বাস

দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মুক্ত করতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রোববার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার তৃতীয় কারাবন্দি দিবস উপলক্ষে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সমাবেশ করে বিএনপি। সেখানে বক্তব্য দেওয়ার সময় আবেগাপ্লুত হয়ে পড়েন মির্জা আব্বাস।

এ সময় তিনি বলেন, ‘আমরা শুরুতেই ক্ষমা চাই খালেদা ও তারেক রহমানের কাছে। কারণ আমরা তাদের মুক্ত করতে পারিনি। তবে চিরদিন তারা বন্দি থাকবেন না। তাদের আমরা অবশ্যই মুক্ত করব।

স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়া আজ তিন বছর ধরে কারাগারে, আবার কখনও ‘গৃহবন্দি’। সরকারের ইচ্ছায় আদালত কর্তৃক শাস্তির নামে তার সঙ্গে অন্যায় করা হচ্ছে। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে খালেদার মুক্তি দরকার।

তিনি বলেন, আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরায় যা প্রকাশ করা হয়েছে, তা এমন দুর্নীতির একশ ভাগের এক ভাগ। তথ্যপ্রমাণ দিয়ে সরকারের প্রমাণ করতে হবে আলজাজিরা ঠিক নয়।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল বলেন, গত তিন বছর আগে যখন খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়, তখন ‘আওয়ামী গুণ্ডা বাহিনী’ দিয়ে ঢাকা ভরে ফেলা হয়েছিল। আমরাও রাজপথ ছাড়িনি।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমসহ কেন্দ্রীয়, মহানগরী ও বিভিন্ন পর্যায়ের নেতারা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.