নির্বাচনব্যবস্থায় টিকা দরকার প্রশ্নে যে উত্তর দিলেন সিইসি

নিজস্ব প্রতিবেদক

0
112
ফাইল ছবি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা করোনা ভাইরাসের (কোভিড-১৯) টিকা নিয়েছেন। এ সময় টিকা প্রদানের ব্যবস্থাপনা ভালো উল্লেখ করে দেশের সব ভোটারকে নিজ নিজ এলাকা থেকে টিকা নিতে আবেদন জানিয়েছেন তিনি।

আজ সোমবার (০৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিইসি টিকা নেন। আধা ঘণ্টা পর দুপুর ১২টায় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

অনেকে মনে করেন, নির্বাচনব্যবস্থায় টিকা দরকার। এ ব্যাপারে মন্তব্য জানতে চেয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিইসি বলেন, এ কথা বলার সময় এখন না।

বিএসএমএমইউতে সকাল নয়টা থেকে টিকাদান শুরু হয়। আটটি বুথে এখানে টিকা দেওয়া হচ্ছে।

এর আগে রোববার সারাদেশে করোনার গণটিকাদান কর্মসূচি উদ্বোধন করে টিকা নেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। টিকা গ্রহণে উৎসাহ দিতে এদিন মন্ত্রী ও সংসদ সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা টিকা নেন।

প্রথম দফায় অগ্রাধিকারভিত্তিক ১৮ শ্রেণির করোনা সম্মুখযোদ্ধা এবং ৫৫ বছর-ঊর্ধ্ব নাগরিকরা বিনামূল্যে এই টিকা পাবেন।

ইতোমধ্যেই দেশে আসা ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৭০ লাখ টিকা দিয়েই শুরু হচ্ছে এই টিকাদান কর্মসূচি। এর মধ্যে ভারত সরকার উপহার হিসেবে দিয়েছে ২০ লাখ এবং বাংলাদেশ কিনেছে ৫০ লাখ ডোজ টিকা।

এর আগে এই টিকার পরীক্ষামূলক প্রয়োগ করেছে সরকার। গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা ভাইরাসের টিকা কর্মসূচির উদ্বোধন করেন।

অর্থসূচক/কেএসআর