ভক্তদের জন্যই ক্রিকেট ছাড়ছেন না আফ্রিদি

আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেটে বিদায় বলেছেন অনেক আগেই। তবে আনুষ্ঠানিক অবসরের আগেও ক্রিকেট ছেড়েছিলেন বেশ কয়েকবার। এরপর আবার ফিরেছেন, জয় করেছেন সঙ্গে ব্যর্থও হয়েছেন। সর্বশেষ ২০১৬ সালে দেশের হয়ে খেলা এই ক্রিকেটার পুরোপুরি আন্তর্জাতিক ক্রিকেটকে না বলেছেন ২০১৭ সালে।

২০১০ সালে টেস্ট ক্রিকেট থেকে পুরোপুরি অবসরে যান আফ্রিদি। পাঁচ বছরের ব্যবধানে ২০১৫ সালের বিশ্বকাপের পর একদিনের ক্রিকেট থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। এরপর ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়কত্ব করলেও পাকিস্তানকে সাফল্য এনে দিতে পারেননি এই ক্রিকেটার।

এর পরপরই বাদ পরেন ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে পাকিস্তান দল থেকেও। শেষ পর্যন্ত ২০১৭ সালে ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের বিদায় জানান তিনি। তবে আন্তর্জাতিক পর্যায়ে খেলা ছাড়লেও চালিয়ে যাচ্ছেন ফ্র্যাঞ্চাইজি লিগ। চলমান টি-টেন লিগে টিম আবু ধাবিরর বিপক্ষে কালান্দার্সের জার্সিতে পল স্টার্লিং ও বেন ডাকেটের উইকেট নেন আফ্রিদি।

অবশ্য এই টুর্নামেন্ট খেলতে নামার আগে বড় ভোগান্তিতে পরেছিলন আফ্রিদি। সংযুক্ত আবর আমিরাতে পৌঁছেও ভিসা জটিলতায় দেশে ফিরতে হয় তাকে। পরে ভিসা নিয়ে আবার আমিরাতে ফিরে কোয়ারেন্টিনের পালন করেই মাঠে নামেন তিনি। আর নেমেই হয়ে যান ম্যাচ সেরা।

৪১ ছুঁইছুঁই আফ্রিদি ম্যাচ শেষে নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে ভবিষ্যৎ ভাবনা জানিয়ে বলেন, ‘ভালো ব্যাপার হলো, আমি এখনও ক্রিকেট উপভোগ করছি। ক্রিকেট ও আমার ভক্তদের নিয়ে আমার আবেগ এখনও তীব্র। তারা আমাকে ক্রিকেট খেলতে দেখতে চায়। ভক্তদের জন্যই আমি ক্রিকেট খেলতে ভালোবাসি এবং তাদের জন্যই আরও দু-এক বছর খেলে যাব। ক্রিকেট খেলতে হলে শতভাগ নিবেদন থাকা উচিত এবং ফিট থাকা উচিত। কারণ খেলাটি স্কিলের। আমি সর্বোচ্চ চেষ্টা করছি ভক্তদের হতাশ না করতে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.