চার রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটেও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি)।  কুয়াশায় মাঝ নদীতে আটকা পড়েছে ৭টি ফেরি। এসব ফেরি নদীতে নোঙর করে রাখা হয়েছে। এদিকে নদী পারের অপেক্ষায় শিমুলিয়া ঘাটে আটকা পড়েছে কয়েক শতাধিক যাত্রী ও পণ্যবাহী যানবাহন।

সোমবার (১৮ জানুয়ারী) দিবাগত রাত ১২টার দিকে নদীতে ঘন কুয়াশা সৃষ্টি হলে এ নৌরুটে ফেরিসহ সকল নৌযান চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

আজ (১৯ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আলী আহমেদ জানান, মধ্যরাতে নদীতে কুয়াশা পড়ায় ফেরি চলাচল অসম্ভব হয়ে পড়ে। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়েছে। এ নৌরুটে মোট ১৭টি ফেরি মধ্যে ৭ ফেরি মাঝ পদ্মা ও বাকিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

অপরদিকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটেও সোমবার দিবাগত রাত ৩টা থেকে ফেরি ও লঞ্চসহ সকল প্রকার নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। কুয়াশায় তীরে ভিড়তে না পেরে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়েছে কয়েকটি ফেরি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.