ঢাকা ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক মইন উদ্দিন

ঢাকা ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নিত পেয়েছেন এ.এম.এম. মইন উদ্দিন। সম্প্রতি তাকে এই পদে নিয়োগ দেওয়া হয়।

তিনি ঢাকা ব্যাংক লিমিটেড-এর সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) ও হেড অফ ইনফরমেশন টেকনোলজি হিসাবে দায়িত্ব পালন করেছেন।

আইটি অপারেশনস, আইটি প্রজেক্ট ম্যানেজমেন্ট, আইটি এন্ড ইনফরমেশন সিকিউরিটি গভর্নেন্স ও ঝুঁকি ব্যবস্থাপনায় মইন এর ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।

১ এপ্রিল , ২০১৫ সালে তিনি ঢাকা ব্যাংক লিমিটেড-এ ইনফরমেশন টেকনোলজি বিভাগের প্রধান হিসেবে যোগদান করেন। বর্তমানে মইন ব্যাংকের অপারেশনস বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ।

ঢাকা ব্যাংকে যোগদানের পূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের তথ্য প্রযুক্তি বিভাগের প্রধান ছিলেন। ব্যাংকিং খাতে যোগদানের আগে তিনি চার্টার্ড অ্যাকাউন্টেন্টস ফার্ম এবং সফটওয়্যার ডেভলপমেন্ট হাউসে সফটওয়্যার ডেভেলপার এবং ডিজাইনার হিসাবে কর্মরত ছিলেন।

মইন তার ব্যাংকিং কর্মজীবনে কোর ব্যাংকিং, পেমেন্ট ও ফিনান্সিয়াল সিস্টেম বাস্তবায়ন, প্রসেস অটোমেশন, ডেটা কনভার্সন এবং আইটি ঝুঁকি ব্যবস্থাপনার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

মইন উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। কর্মজীবন তিনি দেশ বিদেশে তথ্য-প্রযুক্তি ও ব্যাংকিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে অসংখ্য প্রশিক্ষণ, সেমিনার এবং কর্মশালায় অংশ গ্রহণ করেছেন।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...