নিউইয়র্কে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) তাদের মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে পুলিশ।

শহরের পূর্বাঞ্চলীয় হ্যাজেলউড এলাকার জেনার ও কিলহপার স্ট্রিটের হান্ড্রেড ব্লকে কুমিল্লার বাবুল উদ্দিন নিজ বাড়ির সংস্কারের কাজ করছিলেন। তার সঙ্গে ছিলেন সিলেটের ইউসুফ মিয়া।

খবর পেয়ে স্থানীয় পুলিশ এবং সোয়াট টিম পুরো এলাকা ঘেরাও করে রাস্তা বন্ধ করে দেয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনার পর স্থানীয় পুলিশ সংবাদ বিজ্ঞপ্তি এবং রেডিওর মাধ্যমে নাম ও পরিচয়হীন দুজন ব্যক্তির খুন হওয়ার কথা জানান দেয়। এ বিষয়ে যে কোনো তথ্য জানাতে ৭১৬-৮৪৭-২২৫- এই নাম্বারে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

এই ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করেনি পুলিশ। ময়নাতদন্তের পর আগামী সোমবার নিহতদের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে পুলিশ।

বাংলাদেশি অভিবাসীরা ওই দুজনের মরদেহ শনাক্ত করেছেন। বাবুল উদ্দিন ৮ মাস আগে ভার্জিনিয়া থেকে বাফেলোতে আসেন। ইউসুফ মিয়া আসেন চার মাস আগে সিলেট থেকে। দুপুরের পর থেকে খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশিরা তাদের বাড়িতে জড়ো হতে থাকেন। এই ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শোক এবং আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বাফেলোর কমিউনিটি অ্যাক্টিভেস্ট হাবিব রহমান বলেন, বাবুল উদ্দিন যেখানে খুন হন সেখানে তার বেশ কয়েকটি বাড়ি আছে। তিনি ইউসুফ মিয়াকে সঙ্গে নিয়ে নিজ বাড়ি সংস্কার করছিলেন। তার সাত সন্তান রয়েছে। অপরদিকে ইউসুফ আলীর দুই সন্তান এবং তার স্ত্রী অন্তঃস্বত্বা। আমরা এর সুষ্ঠ তদন্ত এবং বিচার চাই।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.