রাজার নেতৃত্বে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। আসন্ন এই সিরিজে জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দেবেন সিকান্দার রাজা।

দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা জোনাথন ক্যাম্পবেল। এ ছাড়া জিম্বাবুয়ে দলে ফিরেছেন তাদিওয়ানশে মারুমানি ও ফারাজ আকরাম। জিম্বাবুয়ে দলের বাকি সদস্যদের বেশিরভাগই সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে খেলেছেন। আছেন ক্রেইগ আরভিন ও শেন উইলিয়ামসের মতো তারকারা। এ ছাড়া পেসার রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি দলটির বোলিং আক্রমণে থাকবেন। তরুণ বোলারদের মধ্যে আছেন ক্লাইভ মাধানদে ও ব্রায়ান বেনেট।

আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে দল। সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। ফলে ঢাকায় পৌঁছে সেদিনই চট্টগ্রামের বিমান ধরবে দলটি। অবশ্য সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে শের ই বাংলা জাতীয় স্টেডিয়ামে। ফলে আবারও ঢাকায় ফিরতে হবে দুই দলকে। আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়া বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। আর সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে। বাংলাদেশ দল এখন ব্যস্ত শ্রীলঙ্কা সিরিজে। এরই মধ্যে শেষ হয়েছে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ।

২-১ ব্যবধানে লঙ্কানদের বিপক্ষে সিরিজ হেরেছে টাইগাররা। আর চলমান ওয়ানডে সিরিজ রয়েছে ১-১ সমতায়। আগামী ১৮ মার্চ সিরিজের শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। এরপর বাংলাদেশ এবং শ্রীলঙ্কা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আর কোনো খেলা নেই টাইগারদের।

জিম্বাবুয়ে স্কোয়াড- সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জং উই, ক্লাইভ মাদানদে, তাদিওনাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, আইন্সলে এন্ডলভু, রিচার্ড এনগারাভা ও শেন উইলিয়ামস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.