ক্রিকেট মানেই ব্যাটিং: নারিন

চলমান আইপিএলে ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন সুনীল নারিন। এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে সেভাবে সুবিধা করতে পারেননি নারিন। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাত্র দুই রানে ফিরে যান তিনি । তারপরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে জ্বলে উঠে তার ব্যাট।

মায়াঙ্ক ড্যাগারের বলে বোল্ড হওয়ার আগে ২২ বলে দুটি চার ও পাঁচটি ছক্কায় ৪৭ রান করেন নারিন। কলকাতা সেই ম্যাচটি জিতে ৭ উইকেটে। তারপর গতকালের ম্যাচে নারিনের পারফরম্যান্স ছিল আরও ভয়ঙ্কর।

মিচেল মার্শের বলে কট বিহাইন্ড হওয়ার আগে ৩৯ বলে ৮৫ রানের ঝলমলে এক ইনিংস খেলেন তিনি। নারিনের এই ইনিংসে ছিল সাতটি চার ও সাতটি ছক্কার মার। টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৫০১ ম্যাচ খেলে ৫৩৮ উইকেট নেয়া নারিন ম্যাচ শেষে বলেছেন, ক্রিকেট মানেই ব্যাটিং, তাই ব্যাটার হিসেবে আরও অবদান রাখার অপেক্ষায় আছি। এরপরও বোলিংটাও উপভোগ করি। ব্যাট হাতে আমার ভূমিকা একটাই, যত কম জানব, ততই আমার জন্য ভালো। আমাদের অনেক ব্যাটসম্যান ছিল, তাই এতদিন আমার প্রয়োজন হয়নি। দিন শেষে দলের চাওয়াটাই বড়।

নারিনের এই ঝড়ো ইনিংসে সাত উইকেটে ২৭২ রান করে কলকাতা। পরে দিল্লি ক্যাপিটালস গুঁটিয়ে যায় ১৬৬ রানে। আইপিএলের পয়েন্ট টেবিলেও বেশ স্বাচ্ছন্দ্যে অবস্থান করছে নারিনের কলকাতা। তিন ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে দলটি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.