আইসিএমএবি’র ”স্মরণে বরণে স্বাধীনতার ৫৩তম বর্ষ” উদযাপন

দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএমএবি) এর উদ্যোগে “স্বাধীনতার ৫৩তম বর্ষ উদযাপন” শীর্ষক ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) বিকাল ৪ টায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএমএ’র সভাপতিত্বে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন ২১শে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর অনুপম সেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংঘটক, এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডের বোর্ড অব ডিরেক্টরের চেয়ারম্যান ওয়ালিউল ইসলাম। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এফসিএমএ।

প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএমএ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার জন্ম না হলে বাংলাদেশ নামে কোন দেশের জন্ম হত না। শ্রদ্ধাভরে স্মরণ করেন ৩০ লক্ষ শহীদদের, ২ লক্ষ সম্ভ্রম হারানো মা-বোনদের, ১৫ আগস্টের সকল শহীদদের ও জাতীয় চার নেতাকে যাদের রক্তের উপর আজকের এই স্বাধীন বাংলাদেশ দাঁড়িয়ে আছে।

অধ্যাপক ডক্টর অনুপম সেন পশ্চিম পাকিস্তানের বৈষম্যের চিত্র তুলে ধরে সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান। ওয়ালিউল ইসলাম মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি রোমন্থন করে আইসিএমবি’কে ধন্যবাদ জানান এই উদ্যোগ গ্রহণের জন্য।

ওয়েবিনারটি সঞ্চালনা করেন বাংলাদেশ নির্বাচন কমিশনের ইভিএম প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজমেন্ট কনসালটেন্ট নব কৃষ্ণ মুনি এফসিএমএ। স্বাগত বক্তব্য প্রদান করেন আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট ও সেমিনার এন্ড কনফারেন্স কমিটির চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান খান এফসিএমএ। সমাপনী বক্তব্য প্রদান করেন আইসিএমএবি’র ভাইস প্রেসিডেন্ট মোঃ আক্তারুজ্জামান এফসিএমএ।

অন্যান্যদের মধ্যে আইসিএমএবি’র ভাইস প্রেসিডেন্ট মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম এফসিএমএ, ট্রেজারার আব্দুল মতিন পাটোয়ারী এফসিএমএ, কাউন্সিল সদস্য মো: জাহাঙ্গীর আলম এফসিএমএ এবং ফেলো ও এসোসিয়েট সদস্যগণ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলেই স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে শিল্প ও ব্যবস্থাপনায় অবদান রাখতে সিএমএ প্রফেশনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.