এক ইনিংসে চোটে ৫ বাংলাদেশি

ইনজুরির মিছিল লেগেছে বাংলাদেশ দলে। শ্রীলঙ্কার ইনিংসের শেষ তিন ওভারে মাঠে স্ট্রেচার ঢুকল দু’বার। যাতে করে মাঠ ছাড়েন দুই বাংলাদেশি ক্রিকেটার। ৪৭ থেকে ৫০ তম ওভারের মধ্যে চোট পেয়ে মাঠ ছেঁড়ে যান মুস্তাফিজুর রহমান ও জাকের আলী অনিক।

এর আগে ইনিংসের শুরুতে আঙুলে চোট পেয়েছিলেন মুশফিকুর রহিম। যদিও সেটা গুরুতর হয়। এরপর আবার চোট পান এনামুল হক বিজয়। যদিও ফিল্ডিংয়ে পাওয়া বিজয়ের চোট গুরুতর নয়। এরপর ইনিংসের শেষ বেলায় এসে চোটে পড়েন সৌম্য সরকার। সৌম্যর ঘাড়ের চোট থাকায় তার বদলি হিসেবে তানজিদ হাসান তামিমকে নামানো হয়েছে। এনামুল হক বিজয়ের সঙ্গে ইনিংস ওপেন করতে নেমেছেন তরুণ এই ব্যাটার।

৪৮তম ওভারে বল করতে এসে পেশিতে টান পড়ে প্রথম দুই ম্যাচ না খেলা মোস্তাফিজের। উরুতে হাত দিয়ে থেমে গিয়ে আর দাঁড়াতে পারেননি তিনি। পরে স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয় এদিন ৯ ওভার বল করে ৩৯ রানে ৩ উইকেট নেওয়া পেসার।

মুস্তাফিজের ওভার শেষ করতে এসেই উইকেট পান সৌম্য সরকার। পরের ওভারে ফিল্ডিং করতে গিয়ে তিনি আহত হন। একটি চার বাঁচাতে গিয়ে বাউন্ডারি লাইনের বাইরে ছিটকে ব্যথা পান ছন্দে থাকা বাঁহাতি ওপেনার। দেখে মনে হয়েছিলো হাঁটুতে ব্যথা, তবে পরে জানানো হয় আসলে তার ঘাড়ে চোট আছে। তাই কনকাশন বদলি হিসেবে খেলানো হচ্ছে তানজিদকে। ওই ওভারে প্রমোদ মাদুশান তাসকিন আহমেদের বলে মারতে গিয়ে ক্যাচ তুলেন। সেটা লুফে নিতেই যান এনামুল হক বিজয় ও বদলি ফিল্ডার জাকের আলী। বিজয় ক্যাচ নিলেও জাকের বিজয়ের সঙ্গে ধাক্কা খেয়ে মাথায় আঘাত পেয়ে মাঠে শুয়ে পড়েন। পরে স্ট্রেচারে করে তাকেও বাইরে নিয়ে যাওয়া হয়।

বিসিবির সূত্রে জানা গেছে, জাকেরের চোট পরীক্ষা করতে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে আম্পায়ার রিচার্ড কেটেলবোরোও অসুস্থ বোধ করছেন। অতিরিক্ত গরমে তিনি নামতে পারেননি, তার বদলে রিজার্ভ আম্পায়ার তানভীর আহমেদকে নামানো হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.