পদ্মা ব্যাংকের সঙ্গে একীভূত হওয়া নিয়ে যা জানালো এক্সিম ব্যাংক

এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে পদ্মা ব্যাংক—এই ঘোষণা দিয়ে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ করেছে এক্সিম ব্যাংক।

মূল্য সংবেদনশীল তথ্য বলা হয়েছে, ১৪ মার্চ এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ১৮৭তম বৈঠকে পদ্মা ব্যাংককে এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে।

এতে আরও বলা হয়েছে, নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনসহ সব ধরনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে এই একীভূতকরণ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

ব্যাংক দুটি একীভূত হওয়ার লক্ষ্যে আগামীকাল সোমবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করবে বলে কথা রয়েছে। বাংলাদেশ ব্যাংকে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

এর আগে গত ৪ মার্চ ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন গভর্নর আব্দুর রউফ তালুকদার। তখন তিনি জানান, চলতি বছরের মধ্যে ৭ থেকে ১০টি দুর্বল ব্যাংককে সবল বা ভালো ব্যাংকের সঙ্গে একীভূত করা হতে পারে। এ সময়ের মধ্যে দুর্বল ব্যাংকগুলো নিজেদের ইচ্ছায় একীভূত না হলে আগামী বছর থেকে তাদের চাপ দিয়ে একীভূত করা হবে।

এর ১০ দিনের মধ্যেই জানা গেল, সংকটগ্রস্ত পদ্মা ব্যাংক এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হচ্ছে। বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, ভালো ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত কার্যক্রম সম্পন্ন করতে শিগগিরই নীতিমালা করা হবে। সেই নীতিমালার আওতায় একীভূত হওয়ার কার্যক্রম সম্পন্ন হবে।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.