বিশ্বকাপে না খেললেও বাংলাদেশের বিপক্ষে ফিরছেন শামি

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফেরার কথা ছিল মোহাম্মদ শামির। তবে অ্যাঙ্কেলের চোটের কারণে ইংল্যান্ডের বিপক্ষে লাল বলের সিরিজে খেলতে পারেননি তিনি। এই চোটের কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলা হচ্ছে না তার।

গোড়ালিতে অস্ত্রোপচার করানোর সপ্তাহখানেক পর জানা গেল, জুনে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা হচ্ছে না এই পেসারের।

ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে এমনটা জানিয়েছেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ। ভারতের ক্রিকেটের এই অভিভাবক জানিয়েছেন, ‘শামির সার্জারি সম্পন্ন হয়েছে। সে ভারতে ফিরে আসবে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে শামির দলে ফেরার সম্ভাবনা আছে।’

আইপিএলের দল গুজরাট টাইটান্সের অন্যতম বড় ভরসা শামি। গত মৌসুমে দলটির হয়ে ২৮ উইকেট নিয়েছিলেন তিনি। আসন্ন মৌসুমে এই পেসারের শূন্যতা ভোগাতে পারে দলটিকে। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সে চলে যাওয়ার পর আরেকটি ধাক্কাই খেল গুজরাট। সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টেম্বরে মাঠে ফিরতে পারেন শামি। ভারতীয়দের হয়ে গত বিশ্বকাপে শামি ছিলেন অন্যতম সেরা পারফর্মার। শুরুর দিকে সুযোগ না পেলেও দলে ফিরে ৭ ইনিংসে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে ভারত সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। সেপ্টেম্বর মাসের এই সফরে ভারতীয়দের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নাজমুল হোসেন শান্তর দল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.