সিআইএস-বিসিসিআইয়ের ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেটস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিআইএস-বিসিসিআই) ১০ম বার্ষিক সাধারণ সভা-২০২৩ মঙ্গলবার (০৫ মার্চ) রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়েছে।

সভায় সিআইএস-বিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ আলী দ্বীন ২০২৩ সালে চেম্বারের সংগঠিত যাবতীয় উন্নয়ন কার্যক্রম বার্ষিক প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরেন এবং তার নির্বাচিত বোর্ডের ভবিষ্যৎ পরিকল্পনার কথা ব্যক্ত করেন।

এরপর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাশেদুল হোসেন চৌধুরী ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সদস্যদের সামনে উপস্থাপন করেন।

সভায় উপস্থিত চেম্বারের পরিচালকবৃন্দসহ উপস্থিত সদস্যদের প্রানবন্ত আলোচনা-পর্যালোচনার পর পঠিত বার্ষিক প্রতিবেদন এবং উপস্থাপিত আর্থিক প্রতিবেদন সকলের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

এরপর উপস্থিত সদস্যবৃন্দদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্য রাখেন চেম্বারের সহ-সভাপতি যাদব দেবনাথ।

প্রসঙ্গত উল্লেখ্য, সিআইএস-বিসিসিআই বাণিজ্য মন্ত্রনালয় কর্তৃক বাণিজ্য সংগঠন অধ্যাদেশ অনুযায়ী একটি নিবন্ধিত বাণিজ্য সংগঠন। সিআইএস-বিসিসিআই বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ক সম্প্রসারণে এবং বাংলাদেশের রফতানি গন্তব্যের তৃতীয় ফ্রন্ট হিসেবে রাশিয়া এবং যুক্তরাষ্ট্র, ইইউসহ সিআইএস দেশগুলো বাজার অন্বেষণের জন্য বাংলাদেশ সরকারের সাথে একযোগে কাজ করে চলেছে। এছাড়াও, সিআইএস-বিসিসিআই সংশ্লিষ্ট কূটনৈতিক মিশনগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ স্থাপন এবং বাণিজ্য প্রতিনিধিদল বিনিময়ের মাধ্যমে রাশিয়া ও অন্যান্য সিআইএস দেশগুলোর সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক জোরদার করার ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে আসছে।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.