অফিসের জন্য অনুমোদন নিয়ে অবৈধভাবে চলছে রেস্টুরেন্ট

রাজধানীর ধানমন্ডি এলাকায় টুইন পিক টাওয়ারে রেস্টুরেন্ট করার অনুমোদন নেই। অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে চালানো হচ্ছে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট।

সোমবার (৪ মার্চ) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) জোন ৩ এর পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার এ তথ্য জানান।

তিনি বলেন, এই ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মত রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।

তাজিনা সারোয়ার বলেন, এই ভবনটি এফ ওয়ান ক্যাটাগরিতে অনুমোদন দেওয়া হয়েছে। ওই ক্যাটাগরি অনুসারে ভবনটি অফিস হিসেবে ব্যবহার করতে পারবেন। কিন্তু আমরা পরিদর্শনে মাত্র দুই ফ্লোরের কিছু অংশ অফিস হিসেবে বরাদ্দ দেওয়ার বিষয়টি দেখলাম। বাকি অংশগুলোতে নিয়মের ব্যত্যয় ঘটিয়ে ১২ থেকে ১৫টি রেস্টুরেন্ট ভাড়া দেওয়া হয়েছে। তার সঙ্গে ওষুধ ও কাপড়ের দোকান পেয়েছি। নিয়মের ব্যত্যয় ঘটিয়ে যে ভাড়া দেওয়া হয়েছে, সে বিষয়েই মোবাইল কোর্ট অভিযানে এসেছে।

তিনি বলেন, আমাদের কাজ পুরোপুরি শেষ হয়নি। আমরা ছাদে রেস্তোরাঁ পেয়েছি। ইতোমধ্যে সেটা ভাঙার নির্দেশনা দিয়েছি। ভবনের ছাদে কোনো রেস্তোরাঁ থাকতে পারবে না। নিয়ম অনুযায়ী ছাদ খালি থাকার কথা। নিয়মের বাইরে রেস্তোরাঁ থাকতে পারবে না, অবশ্যই বন্ধ করা হবে। অভিযান শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজউক ছাড়াও সিটি করপোরেশন কিংবা কলকারাখানা অধিদপ্তরসহ সংশ্লিষ্ট যে সব সরকারি প্রতিষ্ঠান রয়েছে, আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে তাদেরকেও বিষয়টি অবগত করবো। যেন নিয়মের ব্যত্যয় যারা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.