স্বস্তি ফিরছে ইমরান শিবিরে, নিশ্চিত হবে সংরক্ষিত আসন

পাকিস্তানের সুন্নি ইত্তেহাদ কাউন্সিল বা এসআইসি’র সঙ্গে চুক্তি করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই। পাকিস্তানের কারান্তরীণ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই’র বর্তমান চেয়ারম্যান গহর আলী খান বলেছেন, কেন্দ্র এবং প্রদেশগুলোতে জোট গঠনে ধর্ম-ভিত্তিক রাজনৈতিক দল সুন্নি ইত্তেহাদ কাউন্সিল বা এসআইসি’র সাথে আনুষ্ঠানিকভাবে চুক্তিতে পৌঁছেছে পিটিআই।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেছেন, জাতীয় পরিষদে ৭০টি এবং সারা দেশে ২২৭টি সংরক্ষিত আসন রয়েছে। এসব আসন কেবল রাজনৈতিক দলগুলোর মাঝে বণ্টন করা হয়। এমন পরিস্থিতিতে আমাদের সংরক্ষিত আসন নিশ্চিত করার লক্ষ্যে আমরা সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের সাথে একটি আনুষ্ঠানিক চুক্তিতে পৌঁছেছি। এই চুক্তি অনুযায়ী, আমাদের দলের সমর্থিত বিজয়ী প্রার্থীরা এসআইসিতে যোগদান করবেন। আমরা নির্বাচন কমিশন বা ইসিপির কাছে এই চুক্তির নথিপত্র উপস্থাপন করবো।

তিনি বলেন, দলের শক্তি ও আইন অনুযায়ী সংরক্ষিত আসনের প্রাপ্তি নিশ্চিত করতে আমরা ইসিপির কাছে আবেদন করবো। আমাদের দলের সমর্থিত প্রার্থী; যারা জাতীয় পরিষদ, খাইবার পাখতুনখোয়া ও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে বিজয়ী হয়েছেন, তারা সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগ দেবেন।

আইনি বাধার কারণে ইমরান খানের সমর্থিত প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচন করতে বাধ্য হয়েছেন। এর ফলে ইমরান খানে সমর্থিত প্রার্থীরা সবচেয়ে বেশি আসনে বিজয়ী হওয়ার পরও সংরক্ষিত আসনগুলোর ভাগ থেকে বঞ্চিত হচ্ছিল। এ কারণে তারা একটি রাজনৈতিক দলে যোগ দিয়ে সংরক্ষিত আসনগুলোর প্রাপ্তি নিশ্চিত করতে যাচ্ছে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.