৩৭০ আসনে জিতে বড় সিদ্ধান্ত নেব: মোদী

সম্ভবত লোকসভা নির্বাচনের আগে বর্তমান লোকসভায় তার শেষ ভাষণ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতির ভাষণ নিয়ে ধন্যবাদজ্ঞাপক প্রস্তাব নিয়ে বিতর্কের জবাব দিচ্ছিলেন মোদী।

সেখানেই তিনি দাবি করেছেন, আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি একা ৩৭০টি আসন পাবে। আর এনডিএ-র আসনসংখ্যা চারশ ছাড়িয়ে যাবে।

তিনি জানিয়েছেন, তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসে তিনি কিছু বড় সিদ্ধান্ত নেবেন, যা আগামী এক হাজার বছরের জন্য ভিত তৈরি করে দেবে। তবে মোদী কী বড় সিদ্ধান্ত নিতে পারেন, সেবিষয়ে কিছু বলেননি।

তিনি জানিয়েছেন, মোদীর গ্যারান্টি, তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর সরকার দেশকে বিশ্বের তৃতীয় সবচেয়ে বড় অর্থনীতি করবে। আমাদের তৃতীয়বার ক্ষমতায় আসা সময়ের অপেক্ষা মাত্র। আর একশ থেকে ১২৫ দিনের মধ্যেই তা হয়ে যাবে। আমি দেশের মুড দেখতে পাচ্ছি। এর ফলে এনডিএ-র আসনসংখ্যা চারশ ছাড়িয়ে যাবে। বিজেপিতো অন্ততপক্ষে ৩৭০টি আসন পাবে।’ এরপরই মোদী বলেন, ‘আবকি বার’, বিজেপি সাংসদরা বলেন, ‘চারশ পার’।

মোদী বলেন, জওহরলাল নেহরু ও ইন্দিরা গান্ধী মনে করতেন, ভারতীয়রা অসল ও কমবুধিসম্পন্ন। এই মানসিকতার জন্য ভারতের অনেক ক্ষতি হয়েছে। কিন্তু তিনি দেশের মানুষের উপর পুরো বিশ্বাস রাখেন।

মোদীর দাবি, কংগ্রেস পরিবারতন্ত্র থেকে বেরোতে পারেনি। তাদের সামনে বিরোধী দলের ভূমিকা পালনের সুযোগ এসেছিল। সেই সুযোগও তারা হাতছাড়া করেছে। মল্লিকার্জুন খাড়গে তো রাজ্যসভায় চলে গেছেন। গুলাম নবি তো পার্টি থেকেই চলে গেছেন। কংগ্রেস ওই পরিবারকেই বারবার নানাভাবে সামনে উপস্থাপন করছে। তাতে কোনো লাভ হচ্ছে না। অধীরবাবুকে দেখে কষ্ট হয়। তাকেও পরিবারতন্ত্রের পুজো করতে হয়।

লোকসভায় কংগ্রেসের নেতা অধীররঞ্জন চৌধুরী জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী মোদী রাষ্ট্রনায়ক হতে পারলেন না। প্রধানমন্ত্রীর কাছ থেকে এমন অশোভনীয় বক্তব্য শুনব বলে আশা করিনি। তিনি যেখানে ছিলেন, সেখানেই থেকে গেছেন। আশা করেছিলাম, তিনি রাষ্ট্রনায়কের মতো এগোনোর চেষ্টা করবেন। তিনি কুয়োর ব্যাঙ হয়ে থাকতে ভালবাসেন।’ সূত্র: ডিডাব্লিউ, পিটিআই, সংসদ টিভি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.