সেমিফাইনালে উঠতে বাংলাদেশের দরকার ১৫৬ রান

সেমিফাইনালের যাওয়ার লড়াইয়ের দিনে পাকিস্তানের বিপক্ষে দারুণ বোলিংয়ে রোহানাত দোল্লাহ বর্ষন ও শেখ পারভেজ জীবন মিলে নিলেন ৮ উইকেট। তাদের দুজনের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে মাত্র ১৫৫ রানে আটকে দিয়েছে বাংলাদেশের যুবারা।

শনিবার ( ৩ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধরে খেললেও আস্তেধীরে চড়াও হয়ে পোঠেন দুই পাকিস্তানি ওপেনার শামিল হুসেন ও শাহজাইব খান। দুইজনের দারুণ ব্যাটিং যখন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে, ঠিক তখনই আঘাত করেন বর্ষণ। ৩১ রান করা শামিলকে ফেরান এই পেসার। এরপর ক্রিজে এসে টিকতে পারেননি আজান আওয়াইসও।

বাকি সময়ে একপ্রান্ত আগলে রাখেন শাহজাইব। তবে অন্যপ্রান্তে তখন উইকেটে যাওয়া-আসার মিছিল। এই মিছিলে একে একে যোগ দিতে থাকেন সাদ বেগ, আহমেদ হাসান, হারুন আরশাদ। সতীর্থদের এমন আসা-যাওয়ার মিছিলে দেখে উইকেট ছুঁড়ে দিয়ে আসেন শাহজাইবও। আউট হওয়ার আগে ৬৭ বলে করেন ২৬ রান। শেষমেশ ১৫৫ রানে থামে পাকিস্তান।

১৫৬ রানের লক্ষ্যটা ৩৮.১ ওভারের মধ্যে ছুঁতে পারলেই পাকিস্তানকে বিদায় করে সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। তবে দুদলের স্কোর সমান হয়ে যাওয়ার পর ছক্কা মেরে জিতলে ৩৯.২ ওভার খেললেও চলবে বাংলাদেশের। আর স্কোর সমান হলে চার মেরে জয়ের ক্ষেত্রে হিসাবটা ৩৯ ওভারের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.