নিপাহ ভাইরাসে মানিকগঞ্জের আরও এক যুবকের মৃত্যু

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে মো. বাবুল হোসেন (৩৫) নামের আরও এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) দিনগত রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মো. বাবুল হোসেন সদর উপজেলার পুটাইল ইউনিয়নের মান্তা এলাকার সাবেক ইউপি সদস্য মাঈন উদ্দিনের ছেলে। তিনি স্থানীয় ঘোস্তা বাজারে কসমেটিকস ব্যবসায়ী ছিলেন।

পুটাইল ইউনিয়নের চেয়ারম্যান মো. মহিদুর রহমান জানান, প্রায় ১৫ দিন আগে খেজুরের কাঁচা রস খেয়ে অসুস্থ হয়ে পড়েন বাবুল হোসেন। পরে স্থানীয়দের পরামর্শে বাবুলকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুদিন চিকিৎসার পরও অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এরপর স্বজনরা বাবুল হোসেনকে ধানমন্ডির পপুলার হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষার তার শরীরে নিপাহ ভাইরাস ধরা পড়ে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে বাবুল হোসেন মারা যান।

মানিকগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান জানান, ঢাকার পপুলার হাসপাতালে পরীক্ষার পর তার নিপাহ ভাইরাসের বিষয়টি ধরা পড়ে। এরপর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ মুহূর্তে মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই।

পুটাইল ইউনিয়নের সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য রুবিয়া পারভীন জানান, দুই সপ্তাহে নিপাহ ভাইরাসে দুজনের মৃত্যু হলো।

এর আগে ১৬ জানুয়ারি খেজুর রস খেয়ে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে একই এলাকার নাজিমুদ্দিনের ছেলে মো. লুৎফর রহমানের (২৭) মৃত্যু হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.