পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের টানা জয়

শ্রীলঙ্কাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে তারা পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে। এই ম্যাচে আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ১০০ রানে থামে পাকিস্তানের ইনিংস।

বাংলাদেশের দেয়া মাঝারি লক্ষ্যে খেলতে নেমে বেশ ভালো শুরু পেয়েছিল পাকিস্তান। ওপেনিং জুটিতেই তারা তোলে ৫১ রান। সামিয়া আফসার ২৫ রান করে ফিরলে এই জুটি ভাঙে। আরেক ওপেনার এইমান ফাতিমা আউট হয়েছেন ৪৩ বলে ৩৯ রান করে। এরপর বাকি ব্যাটারদের কেউই বলার মতো রান করতে পারেননি।

মিডল অর্ডার ব্যাটার লাইবা নাসির ১০ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন কেবল কোমাল খান। বাকি ব্যাটারদের প্রত্যেকেই এক অঙ্কের ঘরে আউট হয়েছেন। বাংলাদেশের বোলারদের মধ্যে আফিয়া ইরা দুটি উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন রাবেয়া খাতুন ও ফারিয়া আক্তার।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে দলীয় ২৪ রানেই মোসাম্মদ ইভার উইকেট হারায় বাংলাদেশ। এই ব্যাটার মাত্র ৬ রান করে ফিরে যান। এরপর আরবিন তানিকে নিয়ে জুটি বাধেন সুমাইয়া সুবর্না। সুবর্নার ব্যাট থেকে এসেছে ৩৩ বলে ২৪ রান। তানি আউট হয়েছেন ৩০ বলে ৩১ রান করে। শেষের দিকে সুমাইয়ার ২৪ বলে ৩২ ও রাবেয়ার অপরাজিত ২৩ বলে ২৩ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান তোলে বাংলাদেশ। পাকিস্তানের হয়ে ২টি উইকেট নিয়েছেন আনোশা নাসির। একটি করে উইকেট পেয়েছেন মাহনূর আফতাব ও মাহাম আনিস।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.