কাল সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর মতবিনিময়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কাভার করা দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আগামীকাল সোমবার (৮ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় গণভবনে এ সৌজন্য বিনিময় অনুষ্ঠিত হবে।

আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সোমবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের সঙ্গে সৌজন্য বিনিময় করবেন।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪০ শতাংশের মতো ভোট পড়েছে বলে ধারণা প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের। তবে তিনি বলেছেন, এটা নিশ্চিত নয়। প্রকৃত হিসাব এখন বলা যাবে না।

সিইসি আরও বলেন, ভোটের হারের এই হিসাবে কিছুটা ব্যত্যয় হতে পারে। সব গণনার পর ভোটের হার বাড়তেও পারে, কমতেও পারে।

এর আগে বেলা তিনটা পর্যন্ত ভোটের হারের হিসাব দিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, ভোট পড়েছে ২৬ দশমিক ৩৭ শতাংশ। তখন তিনিও জানিয়েছিলেন, এই হিসাবে কিছুটা হেরফের হতে পারে। কারণ সব জায়গার তথ্য পাওয়া যায়নি।

আজ রোববার সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটে কোথাও কোথাও ভোটার উপস্থিতি কম ছিল। কোথাও কোথাও উপস্থিতি তুলনামূলক বেশি ছিল।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.