আইসিএমএবি’র দ্বিপঞ্চাশত্তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ’র (আইসিএমএবি) দ্বিপঞ্চাশত্তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) শুক্রবার (২৯ ডিসেম্বর) আইসিএমএ ভবনের আইসিএমএবি রুহুল কুদ্দুস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন আইসিএমএবি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ্। সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের সভাপতি মোঃ আব্দুর রহমান খান এফসিএমএ। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ২০২৩ সালে প্রয়াত সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ইনস্টিটিউটের সহ-সভাপতি ড. মো: সেলিম উদ্দিন এফসিএমএ পরীক্ষা কার্যক্রম ও পরীক্ষা সংক্রান্ত অগ্রগতি উপস্থাপন করেন এবং অপর সহ-সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ, ইনস্টিটিউটের শিক্ষা কার্যক্রম ও উন্নয়নের উপর প্রতিবেদন স্থাপন করেন।

ইনস্টিটিউটের সেক্রেটারি মোঃ কাউসার আলম এফসিএমএ ২০২২-২০২৩ সালের ইনস্টিটিউটের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। ইনস্টিটিউটের কোষাধ্যক্ষ মোঃ আখতারুজ্জামান এফসিএমএ ২০২২-২০২৩ সালের নিরীক্ষিত হিসাব ও আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন। পরে ইনস্টিটিউটের সদস্যরা বার্ষিক প্রতিবেদনের পাশাপাশি সিএমএ পেশা সংক্রান্ত বিভিন্ন বিষয় সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেন।

আইসিএমএবি’র সভাপতি মোঃ আব্দুর রহমান খান এফসিএমএ ইনস্টিটিউট এবং সিএমএ পেশার উন্নয়নের জন্য সর্বাত্মক সমর্থন ও সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানান। তিনি অন্যান্য অফিস বেয়ারারদের সাথে উপস্থিত সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। দ্বিপঞ্চাশত্তম বার্ষিক সাধারণ সভায় ইন্সটিটিউটের প্রাক্তন সভাপতি, কাউন্সিল সদস্যসহ এবং প্রায় এক হাজার ফেলো এবং এসোসিয়েট সদস্য উপস্থিত ছিলেন।

এজিএমের পাশাপাশি, ২০২৪ সালের জন্য ঢাকা ব্রাঞ্চ কাউন্সিল (ডিবিসি) নির্বাচন অনুষ্ঠিত হয়। এই মেয়াদের ডিবিসির ১০ জন কাউন্সিল সদস্য নির্বাচনের জন্য মোট ১১৩৫ সদস্য ভোট প্রদান করেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.