‘আওয়ামী লীগ পরিকল্পিতভাবে নাশকতা করে, আর নাম দেয় বিএনপির’

আওয়ামী লীগ প্রতিদিনই পরিকল্পিতভাবে নাশকতা করে বিএনপি নেতাকর্মীদের নাম দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, প্রতিদিনই পরিকল্পিতভাবে নাশকতা করছে আওয়ামী লীগ, আর নাম দিচ্ছে বিএনপির নেতাকর্মীদের। কিন্তু ১৩, ১৪, ১৫ সালের মতো যেখানেই নাশকতা হয়েছে সেখানে ধরা পড়েছে আওয়ামী লীগের নেতাকর্মী বা যুবলীগ ও ছাত্রলীগ। ২০১৫ সালে যখন নাশকতা করে বিএনপির নেতাকর্মীদের নাম দেওয়া হয়েছিল তখন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কয়েকজন বলেছিল ঘটনা ঘটাই আমরা, আর নাম হয় বিএনপির। এগুলো তথ্যপ্রমাণ আমাদের কাছে আছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

দেশের বিভিন্ন কারাগারে বন্দি বিএনপি নেতাদের ওপর অত্যাচার জুলুম চালানো হচ্ছে দাবি করে তিনি বলেন, বিএনপি ও সমমনা দলগুলোর ঢাকায় অসহযোগ আন্দোলন কর্মসূচির তিনদিনের মধ্যে আজ প্রথমদিন। প্রথমদিনে বিএনপি ও সমমনা দলগুলো সর্বোচ্চ শক্তি দিয়ে জানান দিয়েছে যে জনশক্তি এ স্বৈরাচারী সরকারের পক্ষে নেই। তাই তারা গণতন্ত্রের শক্তির ওপর জুলুম নির্যাতন চালাচ্ছে। বিশেষ করে কেরানীগঞ্জ কারাগারে নেতাকর্মীদের যেভাবে অত্যাচার চালানো হচ্ছে তা মানুষের হৃদয়কে নাড়া দিচ্ছে।

আদালত এখন আওয়ামী পাড়ায় পরিণত হয়েছে এমন মন্তব্য করে রিজভী বলেন, মানুষের সর্বশেষ আশা ভরসার আশ্রয়স্থল হচ্ছে আদালত। সেই আদালত এখন আওয়ামী খেলাঘরে পরিণত হয়েছে। এটা এই জাতির জন্য এদেশের জন্য অত্যন্ত দুঃখজনক।

রিজভী বলেন, র‌্যাবের কাছে এক আওয়ামী নেতার মাইক্রোবাসে প্রচুর অস্ত্রশস্ত্র ধরা পড়েছে। প্রথমে কিন্তু র‌্যাব এটা বুঝতে পারেনি, পরে তারা বুঝতে পেরেছে। এর উত্তর কি দেবেন হাছান মাহমুদ সাহেবরা। এগুলোর উত্তর নেই বলেই এখন ব্যক্তিগত আক্রমণের পদ বেছে নেয় তারা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.