বাংলাদেশ ব্যাংকের সাথে মার্কেন্টাইল ব্যাংকের চুক্তি স্বাক্ষর

লং টার্ম ফাইন্যান্সিং ফ্যাসিলিটি (বিবি-এলটিএফএফ) এর ঋণ সুবিধা পেতে বাংলাদেশ ব্যাংকের সাথে একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করেছে মার্কেন্টাইল ব্যাংক পিএলসি।

আজ রবিবার (১০ ডিসেম্বর) মতিঝিলে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কার্যালয়ে মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী  ও বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্টের পরিচালক লিজা ফাহমিদা চুক্তিতে স্বাক্ষর করেন।

এলটিএফএফ স্কীমের সাম্প্রতিক সাফল্যের ওপর ভিত্তি করে বাংলাদেশ ব্যাংক ব্যাক্তিখাতে বিশেষত রপ্তানিমুখী উৎপাদন শিল্পে দীর্ঘ মেয়াদে মার্কিন ডলারে অর্থায়ন সুবিধা চালু রাখার সিদ্ধান্ত নেয়। এই তহবিল কর্মসংস্থান সৃষ্টি, উৎপাদন বৃদ্ধি ও সর্বোপরি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে।

এসময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নূরুন নাহার, নির্বাহী পরিচালক মোঃ আবুল বাসার, অতিরিক্ত পরিচালক (এফএসএসএসপিডি) ফিরোজ মাহমুদ ইসলাম  এবং মার্কেন্টাইল ব্যাংকের ডিএমডি ও ক্যামেলকো শামীম আহম্মদ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.