রেণউইক যজ্ঞেশেরের উন্নয়নে নানামূখি কর্মসূচি

রেণউইক যজ্ঞেশর এণ্ড কোং(বিডি) লিমিটেডের উন্নয়নে নানামূখি কর্মসূচি হাতে নিয়েছে কর্তপক্ষ। এসব কর্মসূচির আওতায় তারা কারখানার বাউন্ডারির পূর্ব ও দক্ষিণ পাশের ২০ দোকান ঘর ঘর নির্মাণ,  বড় বাজার এলাকায় কারখানার ফাঁকা জায়গায় ১৫ ফুট প্রশস্ত রাস্তাসহ ৭৫০ বর্গফুটের ২১টি গোডাউন নির্মাণ, গড়াইর নদির পাশে পার্কে রেনউইক বাধে বিভিন্ন রাইডার স্থাপন এবং কারখানা এলাকায় ১০০ কিলোওয়াটের নেট মিটার সোলার সিস্টেম স্থাপন।

কোম্পানি সুত্রে এ তথ্য জানা গেছে

এসব উদ্যোগ বাস্তবায়নে ৫ কোটি ৮০ লাখ ২ হাজার টাকা ব্যয় হলেও এসব কর্মসূচি সফল বাস্তবায়ন শেষে বছরে এর থেকে বছরে ৫০ লাখ টাকার আয় আসবে। এছাড়া জামানত বাবদ আরো ১ কোটি টাকা আয় হতে পারে বলে কারখানা সুত্রে জানা গেছে।

এছাড়া রেণউইক যজ্ঞেশর এণ্ড কোং(বিডি) কোম্পানির কাছে শ্রামপুর সুগার মিল হতে রোলার তৈরির লেদ ক্রয়ের প্রস্তাব করা হয়েছে। এর বাইরে কারখানার সক্ষমতা বাড়ানোর জন্য মেটাল কম্পোজিশন ডিটেক্টর, পোটেবল ব্যঅলান্সিং মেশিন ও মিলিং মেশিন ক্রয়ের প্রস্তাব করা হয়েছে। এসব কর্মসূচি বাস্তবায়ন করা হলে করাখানার আয় বহুগুণ বৃদ্ধি পাবে বলে আমা করছেন সংশ্লিষ্টরা। ইতোমধ্যে এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য  বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থা সার-সংক্ষেপ অনুমোদন করছে। খুব শিগগিরই  কারখানা কর্তৃপক্ষ এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য টেন্ডার আহবান করবে বলে জানা গেছে।

অর্থসূচক/এমআর

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.