কোনো ঋণ নেই অর্থমন্ত্রীর

অর্থমন্ত্রী মুস্তফা কামালের মোট নীট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি ৯০ লাখ ৫৩ হাজার ৭১৪ টাকা। আর তাঁর কোনো ঋণ নেই বলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী হলফনামায় উল্লেখ করেছেন।

আসন্ন জাতীয় নির্বাচনে কুমিলণ্ডা-১০ (সদর দক্ষিণ-লালমাই-নাঙ্গলকোট) আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন আহম মুস্তফা কামাল।

হলফনামায় সম্পদ কমার কারণ বর্ণনা করে মন্ত্রী জানান, একাদশ সংসদ নির্বাচনে হলফনামায় উল্লেখ ছিল মন্ত্রীর নিট সম্পদের পরিমাণ ৬২ কোটি ১৭ লাখ ২১ হাজার ১৫৩ টাকা। মুলত স্ত্রী, কন্যা ও নাতি-নাতনিদের দান করায় সম্পত্তি কমেছে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের।

বিগত ৫ বছরে সংসদ সদস্য ও মন্ত্রী হিসেবে সম্মাননা বাবদ তিনি পান ৭ কোটি ৬৮ লাখ দুই হাজার ৬৪৮ টাকা। জমি বিক্রি থেকে তার মূলধনী লাভ ৯ কোটি ৩৫ লাখ ৫৭ হাজার টাকা।

গত ৫ বছরে মন্ত্রী পারিবারিক খরচ ও আয়কর বাবদ ব্যয় করেছেন ৮ কোটি ১২ লাখ ৮৯ হাজার ৫৬৩ টাকা। তিনি স্টক এক্সচেঞ্জ তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা শেয়ারের ২ কোটি ৪ লাখ ৫ হাজার টাকা কন্যা নাফিসা কামালকে দান করেছেন।

স্ত্রী, দুই কন্যা ও পাঁচ নাতি-নাতনিকে দান করেছেন ৩১ কোটি টাকার সম্পত্তি। এছাড়া স্ত্রীকে স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত ৯ কোম্পানির শেয়ার বাবদ দান করেছেন ৪০ হাজার টাকা।

অর্থমন্ত্রীর মোট নীট সম্পত্তির পরিমাণ ৪১ কোটি ৯০ লাখ ৫৩ হাজার ৭১৪ টাকা। মন্ত্রীর স্ত্রীর নীট সম্পত্তির পরিমাণ ৬২ কোটি ২৭ লাখ ১৯ হাজার ৪৭৮ টাকা। অর্থাৎ এবার অর্থমন্ত্রীর চাইতে নীট সম্পদ বৃদ্ধি পেয়েছে তার স্ত্রীর। এছাড়া মন্ত্রীর নামে ৮টি ফৌজদারি মামলার কথা উলেখ করা হয়, যার সবকটিতে তিনি খালাস পেয়েছেন।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.