সেনাবাহিনীকে উচ্চশিক্ষা ও গবেষণায় বিশেষ সুবিধা দেবে কানাডিয়ান ইউনিভার্সিটি

উচ্চশিক্ষা এবং গবেষণায় বিশেষ সুবিধা পেতে বাংলাদেশ সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন আহসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিস সরাফত উপস্থিত ছিলেন।

এছাড়াও, সেনাসদরের সকল পিএসও, বিভিন্ন পরিদপ্তরের পরিচালক, সামরিক কর্মকর্তা এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর শিক্ষক ও কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিস সরাফতের হাতে একটি স্মারক তুলে দেন

বাংলাদেশ সেনাবাহিনীর মত একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্বারক সাক্ষর কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর জন্য একটি উল্লেখযোগ্য মাইল ফলক। এর ফলে দুটি প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচিত হলো। সমঝোতা স্বারক সাক্ষরের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যগণ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা লাভ করবে।

বাংলাদেশ সেনাবাহিনীর শিক্ষা পরিদপ্তর এবং সামরিক প্রশিক্ষণ পরিদপ্তর এর যৌথ উদ্যোগে সমঝোতা স্বারক সাক্ষর অনুষ্ঠানটি পরিচালিত হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.