এমটিবির বার্ষিক ঝুঁকি বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) ৩য় বার্ষিক ঝুঁকি বিষয়ক সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি হাইব্রিড প্লাটফর্মে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন-২-এর পরিচালক জাবদুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে প্লেনারি স্পিকার হিসেবে ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন-২-এর যুগ্ম পরিচালক মাহমুদা হক।

এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চীফ রিস্ক অফিসার, চৌধুরী আখতার আসিফ আয়োজকের ও তাহমিনা জামান খান, ডেপুটি হেড অব রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশন অনুষ্ঠানটিতে সহ-আয়োজকের ভূমিকা পালন করেন।

এমটিবি’র জ্যেষ্ঠ ব্যবস্থাপনা টিম, বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ ও ব্যাংকের প্রধান কার্যালয়ে রিস্ক নিয়ে কাজ করেন এমন কর্মকর্তাবৃন্দসহ ৩০০ জনেরও বেশি অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। এমটিবি’তে বলিষ্ঠ ঝুঁকি ব্যবস্থাপনা সংস্কৃতি গড়ে তোলার প্রয়াসে নিজেদের দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্তকরণের অংশ হিসেবে এবং সংম্পৃক্ত নিয়ন্ত্রক সংস্থাগুলোর প্রত্যাশা পূরণের প্রয়োজনে ব্যাংক এই সম্মেলনের আয়োজন করে।

এবছরের সম্মেলনের বিষয়বস্তু হচ্ছে ‘রিস্ক টু রিজিলিয়েন্স : ম্যানেজিং রিস্ক ইন এ চেঞ্জিং ওয়ার্ল্ড’। টেকসই ও স্থিতিস্থাপক ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জনের প্রয়াসে এমটিবি বার্ষিক ঝুঁকি বিষয়ক সম্মেলন ২০২৩ ব্যাংকের মধ্যে কার্যকর ঝুঁকি ব্যবস্থাপনার গুরুত্ব ও তাৎপর্য ছড়িয়ে দিতে ভূমিকা রাখবে। ব্যাংকের ঊর্ধ্বতন ব্যবস্থাপনা বিদ্যমান এবং জরুরি ঝুঁকি ব্যবস্থাপনার বিষয়ে ও ভবিষ্যতের সম্ভাব্য ঝুঁকিসমূহের বিষয়ে তাদের গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান বলেন – “আমরা এমন একটি পরিবেশ গড়ে তুলতে চাই যেখানে প্রত্যেক ব্যক্তি ঝুঁকি সম্পর্কে সচেতন এবং সঠিক সময়ে সেগুলো চিহ্নিত করতে এবং প্রশমন করতে সক্ষম। আমরা বিশ্বাস করি যে, এটি একটি অনুশাসন এবং নিরাপদ পরিবেশ তৈরির জন্য অপরিহার্য।”

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.