পাকিস্তানে ৪৮ ঘণ্টায় ৪ বার জঙ্গি হামলা, ১৭ সেনা নিহত

গত তিনদিনে পাকিস্তানের একাধিক অঞ্চলে লাগাতার জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ জঙ্গি হামলা হয়েছে ডেরা ইসমাইল খানে। গত ৪৮ ঘণ্টায় মোট চারবার জঙ্গি হামলার ঘটনা ঘটেছে এই অঞ্চলে।

গত তিন দিনে জঙ্গি হামলা হয়েছে বালুচিস্তান, খাইবার পাখতুনখোয়া এবং পাঞ্জাবে। এখনো পর্যন্ত পুলিশের হিসেব অনুযায়ী ১৭ জন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে। পাঁচজন বেসামরিক মানুষের মৃত্যু হয়েছে। সেনার হাতে অন্তত ১০ জন সন্ত্রাসীরও মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

রোববার রাতে ডেরা ইসমাইল খান অঞ্চলে শেষ হামলা হয়েছে। সেখানে গুল ইমাম পুলিশ স্টেশনে গ্রেনেড নিয়ে হামলা চালায় সন্ত্রাসীরা। পুলিশও সঙ্গে সঙ্গে জবাব দেয়, ঘটনায় এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। প্রায় দেড় ঘণ্টা লড়াই চলার পর জঙ্গিরা পালিয়ে যায় বলে পুলিশের বক্তব্য। কোনো জঙ্গির নিহত হওয়ার খবর পাওয়া যায়নি।

রোববার সন্ধ্যায় রুরি পুলিশ পোস্টে একইরকমভাবে আক্রমণ চালায় জঙ্গিরা। সেখানেও এক কনস্টেবল আহত হয়েছেন। তবে গত তিনদিন ধরে কোন জঙ্গি গোষ্ঠী একাজ চালাচ্ছে, সে বিষয়ে এখনো পর্যন্ত স্পষ্ট করে কোনো তথ্য দেয়নি স্থানীয় পুলিশ বা প্রশাসন। পুলিশের তরফে কেবল জানানো হয়েছে, পুলিশ ফোর্সের মনোবল ভাঙার জন্যই লাগাতার বিভিন্ন পুলিশ পোস্টে এই আক্রমণ চালানো হচ্ছে। কিন্তু পুলিশও পাল্টা জবাব দিচ্ছে। সূত্র: ডিডাব্লিউ, ডন

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.