ভিডিও প্রকাশের সময় বাড়াচ্ছে টিকটক

ছোট ছোট ভিডিও তৈরি করে চীনের ভিডিওনির্ভর সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। কিন্তু এবার ধীরে ধীরে ভিডিও প্রকাশের সময় বাড়াচ্ছে টিকটক।

নতুন এ সুবিধা চালু হলে সর্বোচ্চ ১৫ মিনিটের ভিডিও ধারণ করে প্রকাশ করতে পারবেন ভিডিও নির্মাতারা। বর্তমানে সর্বোচ্চ ১০ মিনিটের ভিডিও প্রকাশের সুযোগ আছে টিকটকের। খবর গ্যাজেটস নাউ।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে আকারে বড় ভিডিও প্রকাশের সুযোগ চালুর বিষয়টি নিশ্চিত করে টিকটক জানিয়েছে, বর্তমানে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে। পরীক্ষায় অংশ নেওয়া ব্যবহারকারীরা বর্তমানে ১০ মিনিটের পরিবর্তে ১৫ মিনিট দৈর্ঘ্যের ভিডিও প্রকাশের সুযোগ পাচ্ছেন। নতুন এ সুবিধা চালু হলে টিকটক অ্যাপের পাশাপাশি ওয়েব সংস্করণ ব্যবহারকারীরাও বড় আকারের ভিডিও প্রকাশ করতে পারবেন।

আকারে ছোট ভিডিও প্রকাশের সুযোগ দিয়ে ২০১৬ সালে যাত্রা শুরু করে টিকটক। শুরুতে ১৫ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিও প্রকাশ করা গেলেও ধীরে ধীরে প্রকাশের সময় বাড়িয়েছে প্ল্যাটফর্মটি। গত বছরের ফেব্রুয়ারিতে সর্বোচ্চ ১০ মিনিটের ভিডিও প্রকাশের সুযোগ চালু করে তারা। নিয়মিত ভিডিও প্রকাশের সময় বাড়ানোর ফলে ধীরে ধীরে ইউটিউবের প্রতিদ্বন্দ্বী হয়ে উঠছে টিকটক।

 

অর্থসূচক/ এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.