চুয়েটে শেখ রাসেল দিবস উদযাপিত

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বঙ্গবন্ধুর সন্তান শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে “শেখ রাসেল দিবস-২০২৩” উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার (১৮ অক্টোবর) বেলা ১২ টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত হয় এক আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়।

অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেলের জীবনের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ রাসেল ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন চুয়েট কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা হাফেজ ক্বারী নুরুল্লাহ।

শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানমালার সূচনা করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় শেখ রাসেল হলের উদ্যোগে জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়। পরে শেখ রাসেল হল সংলগ্ন এলাকায় স্মারক বৃক্ষরোপণ করা হয়। এরপর শেখ রাসেল হলের সামনে থেকে এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিকাল ৪ টায় চুয়েট ক্লাবে শিশুকিশোরদের তৈরি দেয়ালিকা প্রদর্শন এবং সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.